সোমবার ১৯ নভেম্বর ২০১৮


মহাসড়কে মনোনয়ন প্রত্যাশীরা


আমাদের কুমিল্লা .কম :
08.11.2018


মহিউদ্দিন মোল্লা
একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে বিলবোর্ড,ফেস্টুন ও ব্যানার লাগিয়ে নিজেদের আগ্রহের কথা জানান দিচ্ছেন কুমিল্লার মনোনয়নপ্রত্যাশীরা। বিশেষ করে মহাসড়কের পাশের আসনের মনোনয়ন প্রত্যাশীরা এভাবে প্রচারণা চালাচ্ছেন। তাদের মধ্যে অধিকাংশ নতুন মুখ।
মহাসড়কের কুমিল্লার প্রায় একশত কিলোমিটার এলাকায় এরকম প্রচারণা চোখে পড়ে। দাউদকান্দি থেকে শুরু করে মুরাদনগর, চান্দিনা,দেবিদ্বার,বুড়িচং,সদর,সদর দক্ষিণ ও চৌদ্দগ্রাম এলাকায় এসব বিলবোর্ড ফেস্টুন লাগানো হয়েছে। সাধারণ মানুষের সাথে কেন্দ্রীয় নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করতে এরকম প্রচারণা চালানো হয় বলে স্থানীয়রা মনে করেন। আওয়ামী লীগ ও জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের বেশি প্রচারণা দেখা গেছে। তবে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের কোনো প্রচারণা দেখা যায়নি।
মহাসড়কে ব্যানার ফেস্টুন রয়েছে কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসনে সুবিদ আলী ভুইয়া এমপি, মেঘনা উপজেলার প্রতিষ্ঠাতা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুল আলম, কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মো. আবদুস সবুর, হামদর্দ বিশ্ব বিদ্যালয়ের ভিসি ড.আবদুল মান্নান জয় ও আওয়ামী লীগ নেতা ব্যারিস্টার নাঈম হাসানের।
বেশি ব্যানার ফেস্টুন রয়েছে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের মনোনয়ন প্রত্যাশীদের। তারা হচ্ছেন রাজী মো. ফখরুল এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ঢাকা গ্রুপের চেয়ারম্যান আবুল কালাম আজাদ,কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ হুমায়ুন মাহমুদ ও যুগ্ম সম্পাদক রৌশন আলী মাস্টার।
কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের প্রচারণা রয়েছে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য মো. আবদুছ ছালাম বেগ ও সেক্টরস কমান্ডারস ফোরামের কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক সোহরাব হোসেন খান চৌধুরী।
কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের প্রচারণা রয়েছে অধ্যাপক আলী আশ্রাফ এমপি, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. প্রাণ গোপাল দত্ত। কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির সভাপতি লুৎফুর রেজা খোকনের।
কুমিল্লা-৬আসনের প্রচারণা রয়েছে (সদর-সদর দক্ষিণের একাংশ) আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি ও এফবিসিআই‘এর পরিচালক মাসুদ পারভেজ খান ইমরানের।
কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের মনোনয়ন প্রত্যাশী আবুল কালাম আজাদ বলেন, তৃণমূলে দীর্ঘদিন রাজনীতি করছি। আশা করছি দল আমাকে মূল্যায়ন করবেন।
কুমিল্লা-৫ আসনের মনোনয়ন প্রত্যাশী মো. আবদুছ ছালাম বেগ বলেন, নির্বাচনী এলাকার সকল নেতৃবৃন্দ ও নেতাকর্মীদের সাথে যোগাযোগ রেখে প্রচারণা চালিয়ে যাচ্ছি। আশা করি একজন নিবেদিতপ্রাণ কর্মী হিসেবে দল আমাকে মনোনয়ন দিবে।
কুমিল্লা-১ আসনের মনোয়ন প্রত্যাশী শফিকুল আলম বলেন,বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়ে ছাত্র জীবন থেকে রাজনীতি করে আসছি। মানুষের পাশে ছিলাম আজীবন। তাদের কল্যাণ করতে মনোনয়ন প্রত্যাশা করছি।
কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম রতন বলেন, আমি চাই দলের দুর্দিনের লোক যেন মূল্যায়ন পায়। নতুন কেউ এসে মনোনয়ন চাইলে পেয়ে যাবে এরকম দল আওয়ামী লীগ নয়। কেউ যেন অতিরঞ্জিত কিছু করে দলের বদনাম না করে। তৃণমূলের সাথে সম্পৃক্ত লোক, যাকে জনগণ এবং দলের নেত্রী চিনে তিনিই যেন মনোনয়ন পান।