শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮


চার হেভিওয়েট মনোনয়ন প্রত্যাশীর ২৬ জন প্রতিদ্বন্দ্বী


আমাদের কুমিল্লা .কম :
25.11.2018


মহিউদ্দিন মোল্লা
কুমিল্লায় আওয়ামী লীগ-বিএনপি’র চার হেভিওয়েট মনোনয়ন প্রত্যাশীর প্রতিদ্বন্দ্বী ২৬জন। চার হেভিওয়েট মনোনয়ন প্রত্যাশী হলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি, দলের প্রেসিডিয়াম সদস্য সংসদ সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু এমপি ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন।
সূত্র জানায়, কুমিল্লা-১০(নাঙ্গলকোট, সদর দক্ষিণ ও লালমাই) আসনের মনোনয়ন প্রত্যাশী পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তার বিপরীতে পঙ্কজ কুমার দাস নামে আরও এক আওয়ামী লীগ নেতা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে রেলমন্ত্রী মুজিবুল হক আসনটি মনোনয়ন প্রত্যাশী। তার বিপরীতে আওয়ামী লীগ নেতা মোহাম্মদ জসিম উদ্দিন, বাহাউদ্দিন রেজা বীর প্রতীক, আবুল কাশেম ও বজলুর রশীদ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
কুমিল্লা-৫(বুুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে মনোনয়ন প্রত্যাশী সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু। তার বিপরীতে আরও ৭জন নেতা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তারা হলেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ আবু ছালেক সেলিম রেজা সৌরভ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুস সালাম বেগ, আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার আল আমিন, কেন্দ্রীয় যুবলীগ সদস্য মোহাম্মদ আলী চৌধুরী মানিক, সোহরাব খান চৌধুরী ও এসএম জাহাঙ্গীর আলম।
কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসন থেকে মনোনয়ন প্রত্যাশী সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন। তার আসনে কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি একে এম আবুল কালাম আজাদ মনোনয়ন পত্র জমা দিয়েছেন। ড. খন্দকার মোশারফ হোসেন কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসন থেকেও মনোনয়ন সংগ্রহ করেছেন। এই আসনে তার বিপরীতে মনোনয়ন ফরম জমা দিয়েছেন হোমনা উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি এ.কে.এম. ফজলুল হক মোল্লা, হোমনা উপজেলা বিএনপির সভাপতি মো. মাহফুজুল ইসলাম, হোমনা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. আজিজুর রহমান মোল্লা, বিএনপি নেতা ওবায়দুল হক ভুইয়া, মো. আখতার হোসেন,মো.আলমগীর সরকার,মো.ওমর ফারুক,ব্যারিস্টার সাইফুল ইসলাম,অধ্যক্ষ মো.সেলিম ভুইয়া,ক্যাপ্টেন (অব.) মো.সেলিমুজ্জামান,এবিএম এনামুল হক,একিউএম ফয়সাল আহমেদ চৌধুরী ও মো.শরিফুল ইসলাম।
এদিকে কুমিল্লার আওয়ামী লীগ ও বিএনপির কয়েকজন নেতার অভিমত,মনোনয়ন পাবেন হেভিওয়েট চারজন মনোনয়ন প্রত্যাশী। তাদের আসনে অনেকে পরিচিত হওয়ার জন্য প্রার্থী হয়েছেন।