শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮


কুমিল্লায় জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়ন পাচ্ছেন যারা


আমাদের কুমিল্লা .কম :
27.11.2018


স্টাফ রিপোর্টার
বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট প্রায় তিনশ আসনেই প্রার্থী চুড়ান্ত করেছে। এর মধ্যে রয়েছে কুমিল্লার ১১টি সংসদীয় আসনও। সোমবার বিএনপি তাদের বিভিন্ন বিভাগের প্রার্থীদের চিঠি দিয়েছে। মঙ্গলবার কুমিল্লাসহ চট্টগ্রাম বিভাগের প্রার্থীদের চিঠি দেয়া হবে।
বিএনপির কেন্দ্রীয় কমিটির একাধিক নেতার সাথে কথা বলে জানা যায়, আজ কালকের মধ্যেই নির্বাচনের যাওয়ার বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিবে জাতীয় ঐক্যফ্রন্ট। একাধিক বিশ্বস্ত সূত্র জানায়,কুমিল্লার ১১টি সংসদীয় আসনের জন্য জাতীয় ঐক্যফ্রন্টের প্রায় চূড়ান্ত একটি প্রার্থী তালিকা পাওয়া গেছে। পরিবর্তিত পরিস্থিতিতে কোন ব্যতিক্রম না ঘটলে এই তালিকাটিই চূড়ান্ত বলে জানা গেছে। এদিকে বিভিন্ন আসনে একাধিক প্রার্থী দিচ্ছে বিএনপি।
সূত্রে প্রাপ্ত কুমিল্লার ১১টি সংসদীয় আসনের বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্টের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আসনওয়ারী প্রার্থীরা হলেন, কুমিল্লা-১(দাউদকান্দি-হোমনা) ড. খন্দকার মোশারফ হোসেন, কুমিল্লা-২(হোমনা-তিতাস) ড. খন্দকার মোশারফ হোসেন, কুমিল্লা-৩(মুরাদনগর) শাহ কাজী কেএম মজিবুল হক, কুমিল্লা-৪ (দেবিদ্বার) ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী, কুমিল্লা-৫(বুড়িচং-ব্রাক্ষণপাড়া) শওকত মাহমুদ, কুমিল্লা-৬(সদর উপজেলা ও সিটি কর্পোরেশন) আমিন- উর-রশীদ ইয়াছিন, কুমিল্লা-৭(চান্দিনা) এড.রেদোয়ান আহমেদ(এলডিপি),কুমিল্লা-৮(বরুড়া) জাকারিয়া তাহের সুমন, কুমিল্লা-৯(লাকসাম-মনোহরগঞ্জ) কর্নেল (অব.) এম আনোয়ারুল আজিম ও আবুল কালাম, কুমিল্লা-১০(নাঙ্গলকোট, সদর দক্ষিণ ও লালমাই) আবদুল গফুর ভুইয়া ও মোবাশ্বের আলম ভুইয়া। কুমিল্লা-১১(চৌদ্দগ্রাম) ডা.সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের(জামায়াত)।
এই তালিকা সম্পর্কে জানতে চাইলে বিএনপির কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশীদ ইয়াছিন বলেন, এখন তালিকা সম্পর্কে আমার কোন জানা নেই।