শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮


কুমিল্লায় উৎসবের আমেজে শতাধিক প্রার্থীর মনোনয়পত্র জমা


আমাদের কুমিল্লা .কম :
29.11.2018

কয়েকটি আসনে আওয়ামী লীগ ও মহাজোটের একাধিক প্রার্থী

স্টাফ রিপোর্টার : কুমিল্লার ১১টি আসনে গতকাল মনোনয়নপত্র জমার শেষ দিনে রিটার্নিং কর্মকর্তার নিকট আওয়ামী লীগ,বিএনপিসহ বিভিন্ন দলের শতাধিক প্রার্থী মনোনয়পত্র জমা দিয়েছেন। কয়েকটি আসনে আওয়ামী লীগ ও মহাজোটের একাধিক প্রার্থী রয়েছে। এদিকে বিএনপি দলীয় ভাবে বিভিন্ন আসনে একাধিক প্রার্থী দিয়েছে।
শেষ খবর পাওয়া পর্যন্ত বিভিন্ন আসনের প্রার্থীরা হচ্ছেন-
কুমিল্লা -১ (দাউদকান্দি-মেঘনা) আসনে আওয়ামী লীগ থেকে সুবিদ আলী ভূঁইয়া, বিএনপি’র ড. খন্দকার মোশাররফ হোসেন এবং তার ছেলে ড. খন্দকার মারুফ হোসেন, জাপার মাখন সরকার, ইসলামী আন্দোলনের বশির আহম্মেদ এবং ইসলামী ঐক্যজোটের মো. আলতাফ হোসেন।
কুমিল্লা-২ (হোমনা-তিতাস)আসনে আওয়ামী লীগ সভপতি অধ্যক্ষ আবদুল মজিদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। অন্যরা হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ডক্টর খন্দকার মোশারফ হোসেন (বিএনপি), জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য মো. আমীর হোসেন ভূঁইয়া (জাতীয় পার্টি), কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান সেলিমা আহমাদ মেরি (আওয়ামী লীগ), প্রকৌশলী আশরাফুল আলম (ইসলামী শাসনতন্ত্র আন্দোলন), মো. গোলাম মোস্তফা (বিএনএফ), অধ্যাপক মনোয়ার হোসেন (স্বতন্ত্র), আবদুল লতিফ স্বপন (জাকের পার্টি)।
কুমিল্লা-৩ (মুরাদনগর) আওয়ামী লীগের ইউছুফ আবদুল্লাহ হারুন, বিএনপির কে এম মুজিবুল হক, ড.শাহিদা রফিক, পিডিপির মো. কামাল উদ্দিন ভুঁইয়া, জাতীয় পার্টির (মঞ্জু) কাজী জাহাংগীর আমির এবং বাংলাদেশ ইসলামী আন্দোলনের আহমদ আবদুল কাইয়ুম।
কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে
গতকাল বুধবার রির্টানিং কর্মকর্তা ও কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর’র কার্যালয়ে মনোনয়ন পত্র দাখিল করেন বিএনপি প্রার্থী কুমিল্লা উত্তর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ ইঞ্জি: মঞ্জুরুল আহসান মুন্সী, কুমিল্লা উত্তর জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রেজবিউল আহসান মুন্সী এবং বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) আব্দুল আউয়াল খাঁন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ঢাকা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, জেএসডি প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেন দলের মহাসচিব আবদুল মালেক রতন ও স্বতন্ত্র প্রার্থী ইরফানুল হক সরকার।
অপরদিকে সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা’র কার্যালয়ে আওয়ামী লীগ থেকে মনোনীত প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন বর্তমান সাংসদ রাজী মোহাম্মদ ফখরুল, জাতীয় পার্টির প্রার্থী কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু, জাকের পার্টির এডভোকেট মো. আব্দুল হালিম, ইসলামী আন্দোলন বাংলাদেশের ডা. মহসিন আলম, ইসলামী ঐক্যজোটের মো. বিন ইয়ামিম সরকার ও স্বতন্ত্র প্রার্থী অ্যাভোকেট মো. মাহবুব আলম।
কুমিল্লা-৫ আওয়ামী লীগের আবদুল মতিন খসরু, বিএনপির শওকত মাহমুদ, অধ্যক্ষ মো. ইউনুস, ইসলামী ঐক্যজোটের মো. শাহ আলম, জাকের পার্টির মো. নুরুল আলম ভুঁইয়া, বাংলাদেশ ইসলামী আন্দোলনের মো. রাশেদুল ইসলাম এবং বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির আবদুল্লাহ আল কাফী।
কুমিল্লা-৬ আওয়ামী লীগের আ ক ম বাহাউদ্দিন বাহার, বিএনপির মো. আমিন-উর রশিদ, মনিরুল হক চৌধুরী , মো. মোস্তাক মিয়া, জাতীয় পার্টির অ্যাডভোকেট আবুল হোসেন মজুমদার।
কুমিল্লা-৭ (চান্দিনা) আওয়ামী লীগের অধ্যাপক আলী আশরাফ, এলডিপির রেদোয়ান আহম্মেদ ও তার ছেলে রবিন আহম্মেদ, জাতীয় পার্টির মো. লুৎফুর রেজা, বাংলাদেশ ইসলমী আন্দোলনের মো. আবুল কালাম, স্বতন্ত্র আবু তাহের খোকন, খেলাফত মজলিশের নোমান মাজহারী।
কুমিল্লা-৮ আসনে জাতীয় পার্টি মনোনীত বর্তমান এমপি অধ্যাপক নুরুল ইসলাম মনোনয়নপত্র দাখিল করেন, আ’লীগ মনোনীত কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সহসভাপতি ও বরুড়া উপজেলা আ’লীগের আহবায়ক নাছিমুল আলম চৌধুরী নজরুল, বিএনপি মনোনীত বিএনপির কেন্দ্রীয় কমিটির কর্ম বিষয়ক সম্পাদক ও বরুড়া উপজেলা বিএনপি নির্বাহী সদস্য জাকারিয়া তাহের সুমন, গণফ্রন্ট মনোনীত দুলাল মিয়া, জাকের পার্টি মনোনীত শরীফুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বরুড়া উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি কাউসার আলম সেলিম। এছাড়া ওয়ার্কাস পার্টি মনোনীত আহসান উল্লাহ এবং ইসলামী আন্দোলন মনোনীত মিজানুর রহমান সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন।
কুমিল্লা-৯ আওয়ামী লীগের মোঃ তাজুল ইসলাম, বিএনপির কর্নেল (অবঃ) এম আনোয়ারুল আজিম, জাতীয়পার্টির এটিএম আলমগীর, জামায়াতের এএফএম সোলায়মান চৌধুরী, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সেলিম মাহমুদ, ইসলামিক ফ্রন্টের মোঃ আবু বাকার, জাকের পার্টি টিপু সুলতান, মুসলিম লীগের মো. আবদুল আউয়াল এবং বাংলাদেশ তরিকত ফেডারেশনের সৈয়দ রেজাউল হক চাঁদপুরী।
কুমিল্লা-১০ আসনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনীত প্রার্থী পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল), বিএনপি থেকে মনোনীত প্রার্থীরা হচ্ছেন- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আবদুল গফুর ভুঁইয়া, কুমিল্লা জেলা বিএনপি সহ-সভাপতি মোবাশ্বের আলম ভুঁইয়া, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রেস উইং সদস্য মীর আবু জাফর সামছুউদ্দিন দিদার, জাতীয় পার্টি থেকে একেএম আবদুস সালাম, কাজী জামাল উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মাওলানা সৈয়দ জামাল উদ্দিন, গণঐক্য থেকে বাংলাদেশ মুসলিম লীগ (এনডিএম) আবুল কালাম আজাদ, এনপিপি থেকে এম অহিদুর রহমান, স্বতন্ত্র থেকে আবু বকর ছিদ্দিক।
কুমিল্লা-১১ আওয়ামী লীগের মো. মুজিবুল হক মুজিব, জামায়াতের সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের, জাকের পার্টির মো. তাজুল ইসলাম বাবুল, বাংলাদেশ বিকল্পধারার মাওলানা শামসুল হক জিহাদী, গণফোরামের আব্দুর রহমান জাহাংগীর এবং বাংলাদেশ ইসলামী আন্দোলনের কামাল উদ্দিন ভূঁইয়া।