শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮


ঋণ খেলাপিতে আটকে গেল মঞ্জুর নির্বাচন


আমাদের কুমিল্লা .কম :
06.12.2018


শাহীন আলম, দেবিদ্বার ।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারছেন না কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে বহুল আলোচিত বিএনপি মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী। তাঁর বিরুদ্ধে ঋণখেলাপ সংক্রান্ত চেম্বার জজ আদালতের আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। গত মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদের নেতৃত্বে সাত সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন। এর আগে গত ১৯ নভেম্বর ঋণখেলাপির ঘটনায় হাইকোর্টের জারি করা রুলে আবেদন করেন প্রিমিয়ার ব্যাংক কর্তৃপক্ষ। ওই আবেদনের প্রেক্ষিতে শুনানি করে চেম্বার জজ আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে এ আদেশ দেন।
পরে গত মঙ্গলবার নিয়মিত ও পূর্ণাঙ্গ বেঞ্চ শুনানির পর সুপ্রিম কোর্টের আপিল বিভাগ চেম্বারজজ আদালতের সেই আদেশ বহাল রাখেন। এর ফলে ধানের শীষ প্রতীকে ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী আসন্ন একাদশ নির্বাচনে প্রার্থী হতে পারছেন না বলে জানান আইনজীবীরা।
প্রসঙ্গত, এর আগে গত রোববার (২ডিসেম্বর) দুপুরে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বিএনপির প্রার্থী ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছিলেন কুমিল্লা জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল ফজল মীর। তিনি ১৯৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত টানা চার চারবার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। দীর্ঘ সময় ধরে সাংসদ থাকাকালে বিভিন্ন কর্মকা-ে তিনি নানা আলোচনা ও সমালোচনায় আসেন।