রবিবার ২১ জুলাই ২০১৯


কুমিল্লায় আবারো ২৭ জন রোহিঙ্গা নাগরিক আটক


আমাদের কুমিল্লা .কম :
11.01.2019

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লায় এক সপ্তাহ ব্যবধানে আবারো ২৭ জন রোহিঙ্গা নাগরিককে আটক করে কুমিল্লা কোতয়ালী মডেল থানা পুলিশ। বৃহস্পতিবার রাতে ৬ কুমিল্লা সেনানিবাস এলাকার কাকলী রেস্তোরার সামনে থেকে সেনানিবাস এলাকার পুলিশ ফাঁড়ীর ইনচার্জ মাহমুদ এর নেতৃত্বে এক দল পুলিশ রোহিঙ্গাদের আটক করে কোতয়ালী থানায় হস্তান্তর করেন।

জানাযায়, ভারতের জুম্মু কাশ্মীর এলাকায় যেসব রোহিঙ্গা অবস্থান করতো ভারত সরকার সেসব রোহিঙ্গাদের তালিকা করছিলো মায়ানমারে পাঠানোর লক্ষ্যে। তবে রোহিঙ্গারা আতংকে আছে। তারা মনে করছে মায়ানমারে ফিরে গেলে আবারো নির্যাতনের শিকার হবে।তাই তারা ভারত থেকে পালিয়ে বাংলাদেশে প্রবেশ করছে।

বৃহস্পতিবার রাতে আটক হওয়া ২৭ জন রোহিঙ্গাও জুম্মু কাশ্মির থেকে আসাম হয়ে আগরতলা আসে।তারপর সীমান্ত পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করে। পরে তারা ঢাকা যাওয়ার জন্য কুমিল্লা সেনানিবাস এলাকার কাকলী রেস্তোরার সামনে অবস্থান নেয়। এ সময় স্থানীয়দের মাধ্যমে জানতে পেরে ফাঁড়ির পুলিশ তাদের আটক করে।
কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ আবু ছালাম মিয়া জানান, বৃহস্পতিবার রাতে ঢাকায় যাওয়ার উদ্দেশ্য ২৭ রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়।রোহিঙ্গা দলে ৫ জন পুরুষ ৬ জন নারীসহ ১৬ জন শিশু রয়েছে। বৃহস্পতিবার রাতেই তাদেরকে আনুষ্ঠানিকতা শেষে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হয়।
উল্লেখ্য, , গত সপ্তাহের ব্যবধানে কুমিল্লার কোতয়ালী ও ব্রাহ্মণপাড়া থেকে এ নিয়ে মোট ৯১ জন রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়।