বুধবার ১২ অগাস্ট ২০২০
  • প্রচ্ছদ » sub lead 2 » কুমিল্লায় ভারতীয় ভিসা সেন্টারে প্রথম দিনে ৭৯ আবেদন


কুমিল্লায় ভারতীয় ভিসা সেন্টারে প্রথম দিনে ৭৯ আবেদন


আমাদের কুমিল্লা .কম :
14.01.2019

স্টাফ রিপোর্টার
রোববার থেকে কুমিল্লা নগরীতে শুরু হয়েছে দীর্ঘ প্রত্যাশিত ভারতীয় ভিসা আবেদন সেন্টারের কার্যক্রম। নগরীর নজরুল এভিনিউ এলাকার কর ভবনের বিপরীতে গাঙচিল ভবনের দ্বিতীয় তলায় শুরু হয়েছে এ কার্যক্রম। নিচতলায় স্থাপন করা হয়েছে ইউক্যাশে ভিসার টাকা জমা দেয়ার বুথ। প্রথম দিনে ৭৯টি ভিসার আবেদন জমা হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
জানা যায়, ঢাকা ও চট্টগ্রামসহ দেশের অন্যান্য বিভাগীয় শহরে থাকা ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলোতে ভিসা প্রত্যাশীদের চাপ কমাতে বিভিন্ন জেলায় ভিসা আবেদন কেন্দ্র খুলছে ভারতীয় হাইকমিশন। এরই অংশ হিসেবে দেশের সীমান্তবর্তী প্রাচীন ও বৃহৎ জেলা কুমিল্লায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র খোলায় ভোগান্তি কমবে কুমিল্লা ছাড়াও চাঁদপুর, ফেনী ও নোয়াখালীবাসীর।
ভিসা সেন্টারের সুপারভাইজার জাসেদ হোসেন জানান, আনুষ্ঠানিকভাবে এ সেন্টার কখন উদ্বোধন হবে তা দূতাবাস কর্তৃপক্ষই জানেন। আপাতত আমরা কর্তৃপক্ষের নির্দেশে কাজ শুরু করে দিয়েছি। তিনি আরও জানান, প্রতি সপ্তাহের রোববার থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ভিসার আবেদন গ্রহণ করা হবে। আবেদন জমা দেয়ার ৭ কর্মদিবস পর ভিসা বিতরণ করা হবে বলেও তিনি জানান। প্রথম দিনে ৭৯ জনের ভিসার আবেদন গ্রহণ করা হয়েছে।
এর আগে বৃহত্তর কুমিল্লার লোকজন চট্টগ্রাম কিংবা ঢাকায় গিয়ে ভারতীয় ভিসার আবেদন করতো। এতে ছিল সীমাহীন ভোগান্তি। কুমিল্লা ভিসা আবেদন কেন্দ্র চালুর মধ্য দিয়ে ভোগান্তি কমবে এ অঞ্চলের ভিসা প্রার্থীদের।