সোমবার ২২ জুলাই ২০১৯


বিনামূল্যের বই কিনলো শিক্ষার্থীরা


আমাদের কুমিল্লা .কম :
16.01.2019

শাহীন আলম,দেবিদ্বার।।

কুমিল্লার দেবিদ্বার পৌর এলাকার ৩১নং বড় আলমপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণী থেকে ৮ম শ্রেণীর পর্যন্ত ৬শতাধিক শিক্ষার্থীর কাছ থেকে জনপ্রতি ২০০ টাকা করে ফি আদায়ের অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক মো. আমির হোসেনের বিরুদ্ধে।
জমির হোসেন ও সুরুজ খানসহ একাধিক অভিভাবক জানান, প্রতিটি শিক্ষার্থীর কাছ থেকে বইয়ের টাকা বলে ২০০ টাকা করে নিয়েছে প্রধান শিক্ষক আমির হোসেন। কেউ টাকা দিতে না পারলে শ্রেণীকক্ষ থেকে শিক্ষার্থীদের বের করে দেওয়া হয়েছে। পরে বাধ্য হয়ে টাকা দিয়ে বই নিয়েছি।
রিক্সাচালক আলমগীর হোসেন বলেন, আমার মেয়ে বইয়ের ২০০ টাকা দিতে না পারায় তাকে স্কুল থেকে বের করে দেন প্রধান শিক্ষক। পরে ২০০ টাকা ফি দিয়ে মেয়ের বই নেন তিনি।
টাকা নেওয়ার কথা স্বীকার করে প্রধান শিক্ষক মো. আমির হোসেন বলেন, স্কুল পরিচালনা কমিটির নির্দেশে টাকা নেওয়া হয়েছে। কারও কাছ থেকে জোর করে টাকা নেওয়া হয়নি। তাছাড়া অভিভাবকরা খুশি হয়ে শিক্ষকদের চা-নাস্তা খাওয়ার টাকা দিয়েছে।
এ ব্যাপারে বিদ্যালয়ের পরিচালানা কমিটির সভাপতি ইঞ্জি: নুরুল ইসলাম বলেন, টাকা আদায়ের কোন নির্দেশ কাউকে দেওয়া হয়নি। প্রধান শিক্ষক শিক্ষার্থীদের কাছ থেকে ২০০ টাকা করে নিচ্ছেন এটা আমরা পরে জেনেছি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা বলেন, টাকা নেওয়ার সত্যতা পেলে সংশ্লিষ্ট শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।