বুধবার ৮ জুলাই ২০২০
  • প্রচ্ছদ » sub lead 2 » কুমিল্লায় টানা ১৫ বার শ্রেষ্ঠ সার্কেল অফিসার হলেন তানভীর সালেহীন


কুমিল্লায় টানা ১৫ বার শ্রেষ্ঠ সার্কেল অফিসার হলেন তানভীর সালেহীন


আমাদের কুমিল্লা .কম :
16.01.2019


মাহফুজ নান্টু: কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন অর্পিত দায়িত্ব পালনের স্বীকৃতি স্বরুপ টানা ১৫ বার শ্রেষ্ঠ সার্কেল অফিসার এবং ২০১৮ সালের পুলিশিং কার্যক্রমের সার্বিক মূল্যায়নেও শ্রেষ্ঠত্ব অর্জন করে এক্সিলেন্স এ্যাওয়ার্ড গ্রহণ করেন। গতকাল জেলা পুলিশ লাইনস্ মিলনায়তনে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম এ সম্মাননা স্মারক তুলে দেন।
কুমিল্লা জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় যোগদানকৃত সহকারী পুলিশ সুপার থেকে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্তদের ফুল দিয়ে বরণ এবং অবসরগ্রহণকারী পুলিশ সদস্যদের ফুল দিয়ে বিদায় শুভেচ্ছা এবং লাম গ্রান্ডের টাকা প্রদান করা হয়। এ সময় অন্যান্য পুলিশ সদস্যের মাঝে তাদের কৃতিত্বের স্বরূপ সম্মাননা স্মারক এবং নগদ অর্থ পুরস্কার প্রদান করা হয়।
সভায় কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম সকল অফিসার ফোর্সদের বিভিন্ন দাবি, আবেদন শুনেন এবং সমাধানের নিশ্চয়তা প্রদান করেন। সভায় উপস্থিত ছিলেন সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত মো:শাখাওয়াত হোসেন, মো:আবদুল্লাহ আল মামুন,অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলমসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এদিকে টানা ১৫ বার শ্রেষ্ঠ সার্কেল অফিসার সম্মাননা স্মারক ও ২০১৮ সালের পুলিশিং কার্যক্রমের সার্বিক মূল্যায়নে এক্সিলেন্স এ্যাওয়ার্ড পাওয়ার অনুভূতি ব্যক্ত করে তানভীর সালেহীন ইমন বলেন, আমি একজন বীর মুক্তিযুদ্ধার সন্তান। আমার বাবা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। আর আমি সেই বীরমুক্তিযোদ্ধার সন্তান হিসেবে স্বাধীন দেশের শান্তি শৃংখলা বজায় রাখার জন্য বাংলাদেশ পুলিশের একজন সদর্স্য হিসেবে যে দৃপ্ত শপথ গ্রহণ করেছি- এবং আমার উপর যে দায়িত্ব অর্পণ করা হয়েছে, সততা-সাহসিকতা এবং দেশ প্রেমের চেতনায় সে অর্পিত দায়িত্ব পালনে আমি বদ্ধ পরিকর। আমি বিশ্বাস করি শুভ চেতনার ধমনী কখনো রক্ত শূণ্য হয় না। যে কোন কাজের স্বীকৃতি অর্পিত দায়িত্ব পালনে উৎসাহিত করে।
তানভীর সালেহীন ইমন তার সফলতার জন্য জেলা পুলিশ সুপারের যোগ্য নেতৃত্ব ও নির্দেশনাকে প্রেরণা হিসেবে দেখছেন। এছাড়াও তিনি তার কাজের স্বীকৃতির জন্য জেলা পুলিশ পরিবার ও জেলার সম্মানিত নাগরিকদের প্রতি কৃতজ্ঞতা পোষণ করেন।

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার আয়লা গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট রাজনীতিবিদ মো. ইকবাল এবং মর্জিনা আক্তার এর একমাত্র পুত্র তানভীর সালেহীন ইমন ২০০০ সালে করিমগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০০২ সালে করিমগঞ্জ মহাবিদ্যালয় কৃতিত্বের সাথে উচ্চ মাধ্যমিক পাশ করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে ¯œাতক ও ¯œাতকোত্তর সম্পন্ন করেন।
২০১০ সালে ২৮তম বিসিএসে ২৫ তম মেধাক্রমে তিনি ‘সহকারী পুলিশ সুপার’ হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। বাংলাদেশ পুলিশ একাডেমী থেকে বুনিয়াদী প্রশিক্ষন শেষে র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয় হিসেবে কর্মজীবন শুরু করেন। পরে খাগড়াছড়ি,ঢাকা মেট্রোপলিটনে দায়িত্ব পালন করেন। বর্তমানে তানভীর সালেহীন ইমন কুমিল্লায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) হিসেবে কর্মরত রয়েছেন। কর্মক্ষেত্রে সততা, দক্ষতা, নিষ্ঠা ও পেশাদারিত্বের জন্যে তানভীর সালেহীন ইমন ২০১৭ সালে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) অর্জন করেন।