শুক্রবার ২২ ফেব্রুয়ারী ২০১৯
  • প্রচ্ছদ »sub lead 3 » ইনজুরিতে নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজ শেষ সাকিবের


ইনজুরিতে নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজ শেষ সাকিবের


আমাদের কুমিল্লা .কম :
09.02.2019

আজ (শনিবার) রাতেই নিউজিল্যান্ডের বিমানে ওঠার কথা ছিল সাকিব আল হাসানের। তবে চোটে সবকিছু এলোমেলো হয়ে গেল। নতুন করে পাওয়া আঙুলের ইনজুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন সাকিব।

শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম নিশ্চিত করেছেন খবরটি। তিনি জানিয়েছেন, বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনালে ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক চোট পান অনামিকা আঙুলে। নতুন করে পাওয়া চোট তাকে ছিটকে দিয়ে নিউজিল্যান্ড সফরের ওয়ানডে সিরিজ থেকে।

বাঁ হাতের অনামিকা আঙুলের চোটটা বেশ গুরুতরই। বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী কথায় তেমনই ইঙ্গিত পাওয়া গেছে। তিনি জানিয়েছেন, আঙুলের চোট কাটিয়ে উঠতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে সাকিবের। দেবাশিষের বক্তব্য, ‘(বিপিএল ফাইনাল) ম্যাচের পর এক্স-রে করা হয়েছে এবং পরীক্ষার নিশ্চিত হওয়ায় গেছে তার (সাকিবের) বাঁ হাতের অনামিকা আঙুল ভেঙে গেছে। ক্ষতিগ্রস্ত জায়গা তিন সপ্তাহের জন্য বেঁধে দেওয়া হবে।’

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে বিপিএল ফাইনালে মুখোমুখি হয়েছিল সাকিবের ঢাকা। মিপুরের ফাইনালের ১১তম ওভারের পঞ্চম বলে থিসারা পেরেরার শর্ট ডেলিভারি পুল করতে গিয়ে বাঁ হাতের অনামিকায় চোট পান সাকিব। এই চোটেই শেষ হয়ে গেছে তার কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজ। গত বছর আঙুলের চোটে খুব ভুগেছেন তিনি। বছরের শুরুতে ত্রিদেশীয় সিরিজে পাওয়া ইনজুরিতে খেলা হয়নি ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ। একই সমস্যায় এশিয়ার কাপের ফাইনালের আগে তাকে ফিরতে হয়েছিল দেশে।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে ১৩ ফেব্রুয়ারি, আর শেষ খেলা ২০ ফেব্রুয়ারি। এই সিরিজ শেষ হয়ে যাওয়া সাকিবের প্রথম টেস্টে খেলাটাও পড়ে গেছে সংশয়ে। হ্যামিল্টনে প্রথম টেস্ট শুরু ২৮ ফেব্রুয়ারি। বাংলাদেশের টেস্ট অধিনায়কের আগে চোটে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন পেসার তাসকিন আহমেদ।

আজ রাত ১১-৫৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটে নিউজিল্যান্ডের উদ্দেশে যাত্রা করবেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, রুবেল হোসেন ও সাইফউদ্দিন। তাদের সঙ্গেই যাওয়ার কথা ছিল সাকিবের।