মঙ্গল্বার ২১ †g ২০১৯


ভাষা সৈনিক আহমেদ আলীকে সংবর্ধনা দিয়ে দায় মুক্ত করেছে এপেক্স ক্লাব


আমাদের কুমিল্লা .কম :
25.02.2019

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তাগণ-

স্টাফরিপোর্টার
বিশিষ্ট ভাষা সৈনিক ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এড.আহমেদ আলীকে ভাষা সৈনিক হিসেবে সংবর্ধনা প্রদান করে কুমিল্লাবাসীকে দায় মুক্ত করেছে এপেক্স ক্লাব অব কুমিল্লা। এই কাজটি আরো আগেই করা উচিত ছিল। দেরীতে হলেও এপেক্স ক্লাব অব কুমিল্লা ভাষা বীরকে এই সম্মানটি দিয়ে আজ তারা নিজেরাই সম্মানিত হয়েছে । সোমবার বিকালে এপেক্স ক্লাব অব কুমিল্লার পক্ষ থেকে বিশিষ্ট ভাষা সৈনিক এড.আহমেদ আলীকে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।
বক্তারা প্রবীণ আইনজীবী ও খ্যাতনামা রাজনীতিবিদ এড.আহমেদ আলীর বর্ণাঢ্য জীবনের নানা গুণাবলী তুলে ধরে বলেন, বাঙ্গালী জীবনের সর্বশ্রেষ্ঠ অর্জন ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধ। এই দুই যুদ্ধেই গৌরবজনক ভাবে অংশ গ্রহণ করেছেন তিনি। তার মত গুণী মানুষকে এখনো যথাযথ মূল্যায়ন করা হয়নি। বক্তাগণ, আগামী ২১ ফেব্রয়ারির আগেই এড.আহমেদ আলীকে একুশে পদকে ভূষিত করার জন্য সরকারের কাছে দাবি জানান। এপেক্স ক্লাব অব কুমিল্লার প্রেসিডেন্ট সাংবাদিক শাহাজাদা এমরানের সভাপতিত্বে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এপেক্স বাংলাদেশের জাতীয় সভাপতি এপে.এম এ কাইয়ুম চৌধুরী। অনুভূতি ব্যক্ত করেন সংবর্ধিত অতিথি ভাষা সৈনিক এড.আহমেদ আলী।
কুমিল্লা নগরীর বাগিচাগাঁওস্থ এলাকায় আয়োজিত ভাষা সৈনিক এড.আহমেদ আলীর সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, এপেক্স বাংলাদেশের জাতীয় সহ-সভাপতি এপে.অধ্যাপক নিজাম উদ্দিন পিন্টু, এপেক্স বাংলাদেশের লাইফ গর্ভনর ও সাবেক জাতীয় সভাপতি এপে. চন্দন দাস, কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. মোসলেহ উদ্দিন, এপেক্স বাংলাদেশের জেলা ৮ এর গর্ভনর এপে.মো. কামরুল হক। পরিবারের পক্ষ থেকে প্রতিক্রিয়া ব্যক্ত করেন বিশিষ্ট আইনজীবী মাসুদ সালাউদ্দিন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক জাতীয় সভাপতি এপে. এড.সৈয়দ নুরুর রহমান,লাইফ গর্ভনর ডা.মজিবুর রহমান,কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হাসানাত বাবুল,নারী নেত্রী পাপড়ি বোস, দৈনিক শিরোনাম সম্পাদক নীতিশ সাহা, মোহাম্মদ ফজলে রাব্বী সংসদের সভাপতি আলহাজ্ব শাহ মোহাম্মদ আলমগীর খান, নাটাব কুমিল্লার সাধারণ সম্পাদক ডা.গোলাম শাহজাহান প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন, এপেক্স ক্লাব অব কুমিল্লার সাবেক সভাপতি এপে.ডা.নিলুফা পারভীন এবং ধন্যবাদ জ্ঞাপন সাবেক সভাপতি এড.খোরশেদ আলম।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন এপে.মাহফুজুর রহমান এবং মানপত্র পাঠ করেন এপে.এবিএম মোস্তাফিজুর রহমান।
সংবর্ধিত অতিথিকে ফুল ও উপহার সামগ্রী দিয়ে বিভিন্ন সংগঠন ও ব্যক্তি শুভেচ্ছা জানান। এর মধ্যে রয়েছে,এপেক্স ক্লাব অব কুমিল্লা, বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক জামিল আহমেদ খন্দকার, নাটাব কুমিল্লার সহ-সভাপতি ডা. মোসলেহ উদ্দিন ও সাধারণ সম্পাদক ডা.গোলাম শাহজাহান, নারী নেত্রী পাপড়ি বোস, মোহাম্মদ ফজলে রাব্বী সংসদের পক্ষে সভাপতি আলহাজ্ব শাহ মো. আলমগীর খান ও সাধারণ সম্পাদক খায়রুল আহসান মানিক, প্রত্যয়ের নির্বাহী পরিচালক মাহমুদা আক্তার, কুমিল্লা সাংবাদিক সমিতির পক্ষে সিনিয়র সহ-সভাপতি খায়রুল আহসান মানিক ,সহ-সভাপতি ও সিটিভি নিউজের সম্পাদক ওমর ফারুকী তাপস, দৈনিক আমাদের কুমিল্লার পক্ষে বার্তা সম্পাদক মহিউদ্দিন মোল্লাসহ পত্রিকার সাংবাদিকরা, গোমতী হাসপাতালের পক্ষে চেয়ারম্যান ডা. মজিবুর রহমান ও নাজমুল হক মোল্লা, হলিডে ট্যুরসের অলিউল্লাহ রিপন , এপেক্স ক্লাব অব কুমিল্লা মেট্রোপলিটনের পক্ষে চার্টার্ড প্রেসিডেন্ট এপে.এড.কামরুজ্জামান ফারুক, সভাপতি এপে.ইয়াছিন, এইড কুমিল্লা, লেখক ঠাকুর জিয়াউদ্দিন,রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কমিটির পক্ষে চেয়ারম্যান ডা. মজিবুর রহমান ও শিক্ষক মিজানুর রহমান প্রমুখ।