মঙ্গল্বার ২১ †g ২০১৯


চান্দিনার ডুমুরিয়ায় সড়কে অস্ত্রের মুখে জিম্মি ডাকাতি


আমাদের কুমিল্লা .কম :
01.03.2019

আহত ৩; অর্ধলক্ষাধিক টাকা ও ১০টি মোবাইল লুট

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা।।
চান্দিনার ডুমুরিয়ায় সড়কে ব্যারিকেড দিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে যাত্রীদের সর্বস্ব লুট করে নিয়েছে সশস্ত্র ডাকাত দল। এসময় ডাকাতদের ছুরিকাঘাতে গুরুতর আহত ৩ জন সহ মোট ১০ জন আহত হয়েছে। বুধবার (২৭ ফেব্রুয়ারি) রাত ৮টা থেকে ৯ টা পর্যন্ত ১ ঘন্টা ব্যাপী চান্দিনা-বদরপুর সড়কের ডুমুরিয়া ব্রিজ এলাকায় চান্দিনা ও বদরপুর থেকে ছেড়ে আসা ৮টি সিএনজি ও অন্যান্য যানবাহনে ডাকাতির ঘটনা ঘটে। এসময় যাত্রী ও চালকদের কাছ থেকে নগদ ৬৩ হাজার ৩ শত ৭০ টাকা ও ১০ টি মোবাইল ছিনিয়ে নেয়। তাছাড়া একটি সিএনজি ভাংচুর করে ডাকাতদল।
সিএনজি চালক মো. আকতার ও পিকআপ এর চালক মো. জাহাঙ্গীর আলম জানান, ১০/১৫ জনের একদল সশস্ত্র ডাকাত তিনভাগে বিভক্ত হয়ে সড়কে ব্যারিকেড দিয়ে গাড়ির গতিরোধ করে অস্ত্রের মুখে যাত্রীদের জিম্মি করে একঘণ্টা ব্যাপী লুটপাট চালায়। এ সময় ডাকাতদের মারপিট ও ছুরিকাঘাতে মো. শিপন (২০), আশেক এলাহি (১৯) ও বোরহান (১৮) গুরুতর আহতসহ মোট ১০ আহত হন। আহতরা জানান, ডাকাতদল তাদেরকে ছুরি, রাম দা, হকিস্টিক দিয়ে তাদেরকে আঘাত করেন ডাকাতদল।
ডাকাতকবলিত যাত্রী ও চালকদের সাথে সরাসরি কথা বলে জানা যায়, এর মধ্য চাঁদপুর জেলার কচুয়া উপজেলার উজানী গ্রামের আবুল বাশারের ছেলে মো.শিপন (২০)। তার কাছ থেকে নগদ ২ হাজার ও ১টি মোবাইল সেট নিয়ে যায়। একই গ্রামের মো. বিল্লাল হোসেনের ছেলে মো. বোরহান (১৮) এর কাছ থেকে নগদ ১ হাজার ৫ শত টাকা ও ১টি মোবাইল সেট ও তার ভাই আশিক এলাহির (১৯) কাছ থেকে নগদ ১৮ হাজার টাকা ও মোবাইল সেট, চান্দিনা উপজেলার বাড়েরা ইউনিয়নের টাটেরা গ্রামের মৃত আজিজুর রহমান এর ছেলে মো. সিরাজুল ইসলাম (৩৫) এর কাছ থেকে নগদ ২৫ হাজার ৭শত টাকা ও ১টি মোবাইল সেট, মহারং গ্রামের আবদুর রশিদ এর ছেলে মো. জাহাঙ্গীর আলম এর কাছ থেকে ৫ হাজার টাকা ও ১ টি মোবাইল সেট, বদরপুর গ্রামের দীপক এর কাছ থেকে ৩ হাজার ২০০ ও মোবাইল সেট, শালুচর গ্রামের মো. মজিব এর কাছ নগদ ৪ হাজার টাকা ও মোবাইল সেট, মাইজখার গ্রামের মো. সোহেল এর কাছ থেকে ১ হাজার ২৭০ টাকা ও মোবাইল সেট, দোবারিয়া গ্রামের আবদুর রহিম ব্যাপারির ছেলে আমির হোসেন এর কাছ থেকে ১ হাজার টাকা ও মোবাইল সেট, রামচন্দ্রপুর গ্রামের জয়ন্ত এর কাছ থেকে কাছ থেকে নগদ ১ হাজার ও একটি মোবাইলসেট সহ মোট ৬৩ হাজার ৬৩ হাজার ৩৭০ টাকা ও ১০ টি মোবাইল সেট হাতিয়ে নিয়েছে।
ভোক্তভোগীরা অভিযোগ করেন- আগে ওই সড়কে সন্ধ্যার পর থেকে রাত ১২টা পর্যন্ত পুলিশের টহল থাকতো। কিন্তু এখন পুলিশ না থাকায় প্রায় রাতেই ডাকাতির ঘটনা ঘটে।
এব্যাপারে চান্দিনা থানার অফিসার ইন-চার্জ মোঃ আবুল ফয়সাল জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ পাঠিয়েছিলাম। ভুক্তভোগীদের কয়েকজনের কাছ থেকে পুলিশ তথ্য নিয়েছে। আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।