শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯


কুমিল্লা আদর্শ সদরে সরকারি জায়গা দখলের অভিযোগ !


আমাদের কুমিল্লা .কম :
14.03.2019

স্টাফ রিপোর্টার।।

কুমিল্লা আদর্শ সদর উপজেলার তেতৈয়া মৌজায় সরকারি জায়গা দখল করে ছাত্রলীগ নেতা ও তার ব্যবসায়ী অংশীদারদের বিরুদ্ধে সরকারী জায়গা দখল করে ব্যবসা ও ব্যক্তিগত অফিস গড়ে তোলার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের সত্যতা নিশ্চিত করেন সদর উপজেলা ভূমি কর্মকর্তা মাহফুজা মতিন। তিনি জানান, দখলকৃত সরকারি জমির উপর আমরা লাল নিশান টানিয়ে দিয়েছি। জানা যায়, আদর্শ সদর উপজেলার তেতৈয়ারা মৌজার

সরকারি ১ নং খাস খতিয়ানভুক্ত প্রায় ৪ শতক জমি দখল করে ব্যবসা-ব্যক্তিগত অফিস গড়ে তুলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এহতেশামুল হায়দায় রুমি। এই জমি কুমিল্লা জেলার সাবেক জেলা প্রশাসক মো: হাসানোজ্জামান কল্লোল তেতৈয়ারা এলাকার তিনজন ভূমিহীন মো:খোকন,মোসলেম ও মোরশেদ মিয়ার মাঝে বন্টন করে দেন। মো:খোকন মিয়ার এস.এ ১ নং এবং জমা খারিজ ৪১৭ নং খতিয়ানভুক্ত,৬৬ দাগে নাল.১৩ শতক ভূমির আন্দরে ০৪ শতক ভূমি মাত্র, মো: মোসলেম মিয়ার মিয়ার এস.এ ১ নং এবং জমা খারিজ ৪১৬ নং খতিয়ানভুক্ত,৬৬ দাগে নাল.১৩ শতক ভূমির আন্দরে ০৪ শতক ভূমি মাত্র,মো:মোরশেদ মিয়ার এস,এ১ নং এবং জমা খারিজ ৪১৮ নং খতিয়ানভুক্ত ৬৬ দাগে নাল.১৩ শতক ভূমির আন্দরে ০৫ শতক ভূমি মাত্র।পরে ভূমিহীন তিনজনকে হুমকি ধমকী দিয়ে তাড়িয়ে দিয়ে সেখানে ব্যক্তিগত ব্যবসায়িক অফিস গড়ে তুলেন।


এ বিষয়ে সাবেক ছাত্রলীগ নেতা এহতেশামুল হায়দার রুমি জানান, ২০১৩ মালে যাদেরকে এই ভূমি দেয়া হয়েছিলো তারা এতদিন পর্যন্ত কেন তাদের জমি দখলে নিলো না,মূলত তারা ভূমিহীন না। এই জন্য আপনি কি তাদেরকে তাড়িয়ে দিয়ে জমি দখলে নিতে পারেন এমন প্রশ্নের জবাবে সাবেক ছাত্রলীগ নেতা রুমি জানান, আইম ও আমার ব্যবসায়ীক পার্ঠনারা এখানে চল্লিশ শতক জায়গা ক্রয় করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করেছি। আমরা কাউকে উচ্ছেদ করে কিংবা সরকারি জমি দখল করে ব্যবসায়িক প্রতিষ্ঠান গড়ে তুলেনি। আমরা আমাদের পক্ষে সকল ধরনের কাগজপত্র দাখিল করতে পারবো।
এ বিষয়ে আদর্শ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা মতিন বলেন, যে জমির কথা বলা হয়েছে এবং যাদেরকে বন্দোবস্ত দেয়া হয়েছে সে জমিটি সরকারি। তবে অবৈধ উপায় অবলম্বন করে তিনজন লোক ভূমিহীন সেজে সরকারি জায়গা বন্দোবস্ত নিয়েছিলো। এখন সে জমি বন্দোব্স্ত বাতিল করার প্রক্রিয়াধীন রয়েছে। তাই সরকারি জমিতে লাল নিশান টানিয়ে দিয়েছি। তারপর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবো।