বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯
  • প্রচ্ছদ »sub lead 1 » কুমিল্লায় সুবিধা বঞ্চিত শিশুদের বিনামূল্য স্বাস্থ্য সেবা-পরামর্শ প্রদান


কুমিল্লায় সুবিধা বঞ্চিত শিশুদের বিনামূল্য স্বাস্থ্য সেবা-পরামর্শ প্রদান


আমাদের কুমিল্লা .কম :
17.03.2019

                                                               জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে

মাহফুজ নান্টু:
জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কুমিল্লায় পথ শিশু ও তাদের অভিভাবকদের বিনামূল্যে স্বাস্থ্য সেবার আয়োজন করা হয়। আজ বিকেলে নগরী ধর্মসাগড়পাড়স্থ স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার উদ্যেগে ফ্রি স্বাস্থ্য সেবা দেয়া হয় অবকাশ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রাঙ্গনে। এ সময় ষাট জন সুবিধা বঞ্চিত শিশু ও অভিভাবকদের রক্তের গ্রুপ ও স্বাস্থ্য পরীক্ষাসহ সুস্থ থাকার পরামর্শ প্রদান করা হয়।
বিকেল তিনটায় ফি হেল্থ ক্যাম্পের উদ্বোধন করেন স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধার সংসদ সন্তান সংসদ কমান্ড কুমিল্লা মহানগরের আহবায়ক তাহসিন বাহার সূচনা।
এ সময় তাহসিন বাহার সূচনা তার স্বাগত বক্তব্যে বলেন, আজ শ্রদ্ধা ভরে স্মরণ করি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধুকে। আজ বঙ্গবন্ধুর ৯৯ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস। বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা একটি স্বাধীন দেশ পেতাম না। তাই একটি স্বাধীন দেশের নাগরিক হিসেবে আমার আহবান থাকবে আজ তোমরা যারা শিশু আছো তোমরা একদিন বড় হয়ে চেতনায় বঙ্গবন্ধু হৃদয়ে বাংলাদেশ, এমন আদর্শ লালন করে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার পথে এগিয়ে যাবে।


বঞ্চিত শিশুদের স্বাস্থ্য ও রক্ত পরীক্ষায় জাগ্রত মানবিকতার মেডিকেল উইং থেকে মেডিকেল চেক-আপ ইউনিটে ছিলেন ডাঃ রাইসুল ইসলাম দীপ, ডাঃ ফারজানা জনী, ডাঃআাব্দুল্লাহ আল মুর্শিদ ডাঃ তানভীর আকবর,ডাঃসামসুদ্দৌহা রুবেল, ডাঃপলাশ সরকার, ডাঃ চয়ন ভৌমিক,ডাঃ আবদুল্লাহ আল মামুন,ডাঃসামির সিফাত,ব্লাড গ্রুপিং ইউনিট,অনিক দত্ত,সুজিত সাহা প্রমূখ। বিকেল তিনটা থেকে সন্ধ্যা পর্যন্ত স্বাস্থ্য পরীক্ষা ও পরামর্শ প্রদান করেন তারা। এ সময় স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার সদস্যরা স্বেচ্ছাসেবীর দায়িত্ব পালন করেন। পথশিশুদের বিনামূল্য স্বাস্থ্য সেবা প্রদানের বিষয়টি তদারকি করেন কুমিল্লা মুক্তি হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা:সাইদুজ্জামান আকন্দ রনি