বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯


রাজগঞ্জে পুড়ে গেছে ৪০ দোকান দেবিদ্বারে ১৫টি ঘর


আমাদের কুমিল্লা .কম :
25.03.2019


স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা নগরীর রাজগঞ্জ বাজারের ৪০টিরও বেশী দোকান এবং জেলার দেবিদ্বার উপজেলার জগন্নাথপুর গ্রামে রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১৫টি ঘর আগুনে পুড়ে গেছে। এতে অন্তত ৬ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা। রবিবার ভোর রাতে ও সকালে পৃথক এসব অগ্নিকা-ের ঘটনা ঘটে।
কুমিল্লা ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার আলমগীর হোসেন জানান, নগরীর রাজগঞ্জ বাজারে অগ্নিকা-ের খবর পেয়ে কুমিল্লা সদর, চান্দিনা, সদর দক্ষিণ ও ইপিজেড ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বাজারের কসমেটিক, মনোহারী ও ডিমসহ বিভিন্ন পণ্যের ৪০টিরও বেশী পাইকারি মালামাল বিক্রির দোকান পুড়ে যায়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকা-ের ঘটনা ঘটে থাকতে পারে বলে ফায়ার সার্ভিসের লোকজন বাজারের ব্যবসায়ীরা জানান। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, আগুনে পুড়ে দোকানের আসবাবপত্র ও মালামালসহ তাদের অন্তত ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে।


স্থানীয় এমপি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মো. মনিরুল হক সাক্কু ও জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর নগরীর রাজগঞ্জ বাজারের ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সান্ত¦না দেন। এছাড়াও প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ দেয়ার আশ্বাস দেন।
অপর দিকে সকাল ১০টার দিকে জেলার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের মহরম আলীর বাড়ির রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বাড়ির আরও ১২টি ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এতে নগদ টাকা, অন্যান্য মালামালসহ প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন জানিয়েছেন।