শুক্রবার ২৬ GwcÖj ২০১৯
  • প্রচ্ছদ »sub lead 1 » পুলিশের মামলা, থানায় দু’পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ


পুলিশের মামলা, থানায় দু’পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ


আমাদের কুমিল্লা .কম :
08.04.2019


স্টাফ রিপোর্টার ।।
কুমিল্লায় আওয়ামী লীগ দলীয় দুই এমপির সমর্থকদের সংঘর্ষের ঘটনায় পুলিশ মামলা দায়ের করেছে। মামলায় আড়াইশত অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।এছাড়া দুইপক্ষ কুমিল্লা কোতয়ালী মডেল থানায় দুইটি অভিযোগ দায়ের করেছে। জেলার আদর্শ সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের কোটেশ^র সদ্যপ্রয়াত এক মুক্তিযোদ্ধার স্মরণসভাকে কেন্দ্র করে সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার এবং সংরক্ষিত মহিলা আসনের এমপি আঞ্জুম সুলতানা সীমা সমর্থিত দুই পক্ষের পাল্টাপাল্টি ধাওয়া-পাল্টা ধাওয়া, গুলিবর্ষণ এবং ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।
কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি আবদুস ছালাম মিয়া জানান, বিস্ফোরক ও পাঁচ পুলিশ সদস্যদেকে আহত করার ঘটনায় রাতে অজ্ঞাতদের বিরুদ্ধে এস আই খালেকুজ্জামান বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। মামলায় আড়াইশত অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।
এদিকে দুই পক্ষের নেতাকর্মীদের পাল্টাপাল্টি হামলার ঘটনায় এমপি আঞ্জুম সুলতানা সীমা এবং এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার গ্রুপ থেকে থানায় পাল্টাপাল্টি দুইটি অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগের বিষয়টি নিশ্চত করে কোতয়ালী মডেল থানার ওসি আবদুস ছালাম মিয়া জানান, ঘটনার দিন রাতে এমপি সীমা গ্রুপের পক্ষ থেকে আওয়ামী লীগ নেতা মোহাম্মদ মাসুদুল ইসলাম বাদী হয়ে আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুলকে প্রধান করে ৪৫ নেতাকর্মীকে অভিযুক্ত করে একটি মামলার অভিযোগপত্র দায়ের করেন। অন্যান্য আসামিরা হলেন, মহানগর যুবলীগের আহবায়ক আব্দুল্লাহ আল-মাহমুদ সহিদ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু, পাঁচথুবী ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল, আমড়াতলী ইউনিয়নের চেয়ারম্যান কাজী মোজাম্মেল, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহম্মেদ নিয়াজ পাভেল, আওয়ামী নেতা হাসান রাফি রাজুসহ ৪৫জন আওয়ামী-যুবলীগের নেতাকর্মী।
অন্যদিকে (৭ এপ্রিল) সকালে এমপি বাহার গ্রুপের পক্ষ থেকে আওয়ামী লীগ নেতা ও পাঁচথুবী ইউনিয়নের গোলাবাড়ি এলাকার দেলোয়ার হোসেন বাপ্পি বাদী হয়ে এমপি সীমার ভাই কুমিল্লা চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট ও এফবিসিসিআই এর পরিচালক মাসুদ পারভেজ খাঁন ইমরানকে প্রধান করে আরেক ছোট ভাই ডা. নোমানসহ ৩৬ নেতাকর্মীকে অভিযুক্ত ও অজ্ঞাত ২০ জনের বিরুদ্ধে একটি মামলার অভিযোগপত্র দায়ের করেছেন।
ওসি আবদুস ছালাম মিয়া বলেন, দুই গ্রুপের পক্ষ থেকে পাল্টাপাল্টি মামলার দুইটি অভিযোগ আমরা পেয়েছি। তবে অভিযোগগুলো মামলা হিসেবে নেয়ার ব্যাপারে উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা চলছে।
উল্লেখ্য, শনিবার আদর্শ সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের কোটেশ্বর সদ্যপ্রয়াত এক মুক্তিযোদ্ধার স্মরণসভাকে কেন্দ্র করে দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া, গুলিবর্ষণ এবং ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দুই গ্রুপের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপের সময় আহত হয়েছেন অন্তত আটজন। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক এবং এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এর জের ধরে সভাস্থলে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।