শনিবার ১৯ অক্টোবর ২০১৯


নিমসারে ব্যবসায়ী-ইজারাদার সংঘর্ষে আহত ১০


আমাদের কুমিল্লা .কম :
16.04.2019


বুড়িচং প্রতিনিধি।।
কুমিল্লার বৃহত্তর নিমসার সবজি বাজারের ইজারা আদায় নিয়ে ব্যবসায়ীদের সাথে বাজার ইজারাদার কর্তৃপক্ষের দফায়-দফায় সংঘর্ষ হয়েছে। পয়লা বৈশাখ ভোর থেকে বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় গুলির ঘটনাও ঘটে। এতে ব্যবসায়ী ও ইজারাদার উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছে। এদিকে অতিরিক্ত ইজারা আদায় বন্ধে পয়লা বৈশাখ বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নিমসার বাজার এলাকায় মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সভা করে ব্যবসায়ীরা।
সূত্র জানায়, জেলার বুড়িচং উপজেলার নিমসার দৈনিক বাজার ১৪২৬ বাংলা সনের জন্য ২ কোটি ৭৬ লাখ ৩০ হাজার টাকায় ইজারা পায় মোঃ মামুন নামের এক ইজারাদার। পয়লা বৈশাখ ভোরে বাজারের দক্ষিণ-পশ্চিম পাশে অবস্থিত মাছ বাজারের ইজারার জন্য যায় মামুনের লোকজন। এসময় ওই বাজারের ব্যবসায়ী ও বাজারের জায়গার মালিক আবদুল কাদের জিলানীর লোকজন ইজারা দিতে অপরাগত প্রকাশ করে। এতে ব্যবসায়ী ও ইজারাদারের লোকজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে উভয় গ্রুপের লোকজন অস্ত্র উচিয়ে গুলি ছুড়তে থাকে। কুমিল্লা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৬ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।
বাজারের ইজারাদার মোঃ মামুন জানান, সকালে আমার লোকজন মাছ বাজারের ইজারার টাকা আদায়ের জন্য যায়, এসময় মোকাম ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জিলানীসহ তাঁর লোকজন ইজারাদারদের উপর হামলা চালায়। হামলাকারীরা এসময় মোশারফ হোসেন মিল্টু (৪০) নামে এক ইজারাদারকে কুপিয়ে আহত করে।
এ বিষয়ে আবদুল কাদের জিলানী জানান, সকালে বাজারের ইজারাদারের লোকজন তাঁর পৈত্রিক সম্পত্তির উপর নির্মিত মাছ বাজারের ইজারার জন্য আসে। এসময় বাজারের ব্যবসায়ীরা ইজারা দিতে অপারগতা প্রকাশ করে, কিছু ব্যবসায়ীর কাছ থেকে জোর পূর্বক টাকা আদায় কালে ইজারাদারদের সাথে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে।
এ বিষয়ে বুড়িচং থানার ওসি আনোয়ারুল হক জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৬ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এ বিষয়ে এখনো কোন লিখিত অভিযোগ আসেনি। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।