শনিবার ২৪ অগাস্ট ২০১৯
  • প্রচ্ছদ »sub lead 3 » কুমিল্লায় বালু তোলায় প্রভাবশালী, শঙ্কায় বাড়ি


কুমিল্লায় বালু তোলায় প্রভাবশালী, শঙ্কায় বাড়ি


আমাদের কুমিল্লা .কম :
30.05.2019

কুমিল্লার দেবিদ্বারে ড্রেজার দিয়ে বালু তোলা হচ্ছে। এতে পাশে থাকা একটি বাড়ি ধসে পড়ার শঙ্কা রয়েছে। তবে বালু তোলায় প্রভাবশালী থাকায় নিশ্চুপ বাড়ির লোকেরা।

উপজেলার বড়আলমপুর গ্রামের জয়নাল আবেদীনের ছেলে অটো চালক মো. জাকির হোসেন ও তার বড় ভাই কবির হোসেনের বসতবাড়ি ভেঙে পড়ার অবস্থা দেখা গেছে।

ভুক্তভোগী পরিবারের সদস্য মো. জাকির হোসেন বলেন, ঘর নিয়ে সবসময় আতঙ্কে বসবাস করতে হয় । যেকোনো সময় ঘরবাড়ি ভেঙে পড়বে। বাঁধা দিতে চাইলে আমাদের প্রাণনাশের হুমকিসহ নানা ভয়ভীতি দেখানো হয়। স্থানীয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেয়ার পরও সুরাহা হয়নি। ছিদ্দিকুর রহমান প্রভাবশালী হওয়ায় সবকিছু ম্যানেজ করে ফেলে। অবিলম্বে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।

সাবেক ইউপি সদস্য কনু মিয়া বলেন, বালুখেকো ছিদ্দিকুর রহমানের উৎপাতে গ্রামবাসী অতিষ্ঠ। প্রশাসনিকভাবে বালু তোলা বন্ধ করা জরুরি। বালু তোলার কারণে কিছু ঘর ভাঙন দেখা দিয়েছে।

অভিযুক্ত ছিদ্দিকুর রহমান বলেন, আমার রের্কড করা জমি থেকে ড্রেজার দিয়ে বালু তুলছি, এতে কারও বাড়ি নষ্ট হলে কিছু করার নেই।

দেবিদ্বারের ইউএনও রবীন্দ্র চাকমা বলেন, ভুক্তভোগী পরিবারটি লিখিত অভিযোগ দিয়েছে। সঙ্গে সঙ্গে অভিযান চালিয়ে ড্রেজারটি বন্ধ করে দিয়েছি। পুনরায় ড্রেজারটি চালু করার তথ্য জানা নেই। শিগগিরই অভিযান করে ড্রেজারটি জব্দ করব।