সোমবার ২২ জুলাই ২০১৯


মুক্তিযুদ্ধের সংগঠক এড. হাবিব উল্লাহ চৌধুরীর ইন্তেকাল


আমাদের কুমিল্লা .কম :
04.07.2019


স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সদস্য, বীর মুক্তিযোদ্ধা, জেলা ছাত্রলীগের সাবেক দুই বারের সভাপতি, প্রবীন রাজনীতিবিদ, মুক্তচিন্তা ও মুক্তবুদ্ধির অগ্রণী মানুষ, আমৃত্যু সংগ্রামী এডভোকেট হাবিবউল্ল্যা চৌধুরী আর নেই। ২ জুলাই দিবাগত রাত ১২টায় ঢাকায় ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তাঁর স্ত্রী অকুতোভয় মুক্তিযোদ্ধা মমতাজ বেগম আগেই মারা গেছেন। এড হাবিবউল্লাহ চৌধুরী কুমিল্লা টাউনহলের দীর্ঘদিন সহ সভাপতি ছিলেন। তিনি ঘাতক দালাল নির্মূল কমিটির আহ্বায়ক ছিলেন।
প্রতিথযশা এই আইনজীবী ও সংগঠকের মৃত্যুতে কুমিল্লায় শোকের ছায়া নেমে আসে। রাজনৈতিক সমাজিক ও সংস্কৃতিক অঙ্গনে তার পদচারণা ছিল সাবলীল। তাকে হারিয়ে শোকে মুহ্যমান নগর কুমিল্লা।
মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এডভোকেট হাবিবুল্ল্যা চৌধুরীর প্রথম নামাজে জানাজা বৃহস্পতিবার সকাল ৭ টায় ঢাকা লালমাটিয়া ব্লক জি বায়তুল হারাম মসজিদে অনুষ্ঠিত হবে। ২য় জানাজা সকাল সাড়ে ১০ টায় কুমিল্লা জজ কোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হওয়ার পর মরহুমের মরদেহ নগরীর তার মুনসেফ বাড়ী উত্তর চর্থা বাসভবনে নেয়া হবে। সেখান থেকে সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য মরহুমের দীর্ঘ স্মৃতি বিজরিত কুমিল্লা টাউন হল মাঠে নেয়া হবে। বাদ জোহর টাউন হল মাঠে জানাজা শেষে মরহুমের মরদেহ তার গ্রামের বাড়ী চাঁদপুর জেলার হাজীগঞ্জ ওয়ারুক টংগীর পাড়ে নেয়া হবে। বাদ আসর ৩য় জানাজা শেষে মরহুমের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
শোক প্রকাশ :
মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এডভোকেট হাবিবুল্ল্যা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলা শাখার সভাপতি ইয়াছমীন রীমা ও সাধারণ সম্পাদক শাহাজাদা এমরান।