শনিবার ২৪ অগাস্ট ২০১৯


আজ এপেক্স বাংলাদেশের ৫৮তম বছর পূর্তি উৎসব


আমাদের কুমিল্লা .কম :
19.07.2019


স্টাফ রিপোর্টার।।
আন্তর্জাতিক সেবা সংগঠন এপেক্স ক্লাবস অব বাংলাদেশ আজ তাঁর গৌরবের ৫৮তম বর্ষ অতিবাহিত করে ৫৯তম বর্ষে পদাপর্ণ করছে। সেবা ,সৌহার্দ্য ও সুনাগরিকত্ব এই তিন মোটোর উপর ভিত্তি করে গত ৫৮ বছর ধরে এ দেশের অসহায়,অবহেলিত, নির্যাতিত ও নিপিড়িত মানুষের কল্যানে নিরলস ভাবে কাজ করে যাচেছ এপেক্স ক্লাবস অব বাংলাদেশ। ১৯৬১ সালের ১৯ জুলাই থেকে বাংলাদেশের স্বেচ্ছাসেবাদানকারী সংগঠনগুলোর মধ্যে অন্যতম এপেক্স ক্লাবস অব বাংলাদেশ তার দৃপ্ত পদযাত্রা শুরু করে। যা আজ দেশের সাধারণ মানুষের কাছে আস্থার প্রতীক হয়ে দাঁড়িয়েছে।
এপেক্স ক্লাবস অব বাংলাদেশের আজকের এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, স্বরাষ্ট্র মন্ত্রী মো.আসাদ্দুজ্জামান কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, এপেক্স ক্লাবস অব বাংলাদেশের জাতীয় সভাপতি এপে.এম এ কাইয়ুম চৌধুরী, এফবিসিসিআইএর সহ সভাপতি সিদ্দিকুর রহমান, এপেক্স ক্লাবস অব বাংলাদেশের জাতীয় সহ সভাপতি এপে. নিজাম উদ্দিন পিন্টু,বিজিএমইএ’র সহ সভাপতি এস.এম মান্নান(কচি),এপেক্স বাংলাদেশের আইপিএনপি এপে.সৈয়দ মোয়াজ্জেম হোসেন সেবুল।
অনুষ্ঠানে গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন স্কাইল্যান্ড মটরস এর সিইও আবু বকর সিদ্দিক,এপেক্স বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান এপে.মফিজউদ্দিন কামাল,এপেক্স গ্লোবালের সাবেক সভাপতি কেইট হুথ ও এপেক্স বাংলাদেশের পিএনপি ফোরামের সভাপতি এপে.কুদরত ই খোদা,
সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক অর্থমন্ত্রী এম এ মুহিত, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম,দৈনিক কালের কন্ঠ পত্রিকার সম্পাদক ইমদাদুল হক মিলন।
অনুষ্ঠানে দেশের ৫জন বিশিষ্ট এপেক্সিয়ানকে এপেক্স ক্লাবস অব বাংলাদেশের পক্ষ থেকে লাইফ টাইম এ্যাচিভমেন্ট প্রদান করা হবে। লাইফ টাইম এ্যাচিভমেন্ট পাওয়া এপেক্সিয়ানগন হলেন. এপে .আবদুল খালেক এলজিপিএনপি,এপে.কামাল চৌধুরী এলজিপিএনপি,এপে.ড.এ এইচ এম মশিউর রহমান এলজিপিএনপি,এপে.মফিজ উদ্দিন কামাল এলজিপিএনপি এবং এপে.আবদুর রউফ দিলীপ এলজিপিএনপি।
প্রতিষ্ঠাবার্ষিকীর এই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন এপেক্স বাংলাদেশের এনওয়াইসিডি এপে.এম সায়েম টিপু।
এপেক্স ক্লাবস অব বাংলাদেশের জাতীয় সভাপতি এপে.কাইয়ুম চৌধুরী গতকাল দৈনিক আমাদের কুমিল্লাকে জানিয়েছেন,এপেক্স বাংলাদেশের ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর সকল প্রস্তুতি ইনশাল্লাহ আমরা সম্পন্ন করেছি। এখন আমরা অনুষ্ঠানটি করার অপেক্ষায় আছি। এ বারের প্রতিষ্ঠাবার্ষিকীর মূল আকর্ষণ হচ্ছে, বৃহত্তর কুমিল্লা থেকে প্রকাশিত ‘দৈনিক আমাদের কুমিল্লা’য় একটি বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা। এপেক্স বাংলাদেশের ৫৮ বছরের ইতিহাসে এই কাজটি আর কখনো হয়নি।
এপেক্স ক্লাবস অব বাংলাদেশের অতীত জাতীয় সভাপতি এপে.মো.খুরশিদ উল আলম অরুন গতকাল বৃহস্পতিবার দুপুরে সেল ফোনে দৈনিক আমাদের কুমিল্লাকে জানিয়েছেন, এপেক্স বাংলাদেশের আনন্দ ,সফলতা ও অহংকারের ৫৮তম বর্ষপূর্তি উপলক্ষে এপেক্স ক্লাবস অব বাংলাদেশ বর্ণাঢ্য অনুষ্ঠান মালার আয়োজন করেছে। অনুষ্ঠান মালার মধ্যে রয়েছে, জাকজমকপূর্ণ উদ্ধোধনী অনুষ্ঠান,আলোচনা সভা,সমাজ তথা দেশের বিশেষ ব্যক্তিত্বদের অবদানকে স্মরণ করে রাখার জন্য সংবর্ধনা প্রদান, এপেক্স বাংলাদেশকে দীর্ঘদিন সেবা দেওয়ার জন্য সিনিয়র এপেক্সিয়ানদের লাইফটাইম এ্যাচিভমেন্ট প্রদান, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণসহ ভিন্ন আমেজে নানা ধরনের কর্মসূচি পালিত হবে।