সোমবার ৯ ডিসেম্বর ২০১৯
  • প্রচ্ছদ » sub lead 3 » মোহাম্মদ ফজলে রাব্বী সংসদের ২০১৯-২১ বর্ষের নতুন কমিটি গঠিত


মোহাম্মদ ফজলে রাব্বী সংসদের ২০১৯-২১ বর্ষের নতুন কমিটি গঠিত


আমাদের কুমিল্লা .কম :
22.07.2019

ডা.ইকবাল সভাপতি রীমা সাধারণ সম্পাদক

স্টাফ রিপোর্টার।।
সাপ্তাহিক আমোদ এর প্রতিষ্ঠাতা সম্পাদক মোহাম্মদ ফজলে রাব্বীর জীবন ও কর্মের উপর প্রতিষ্ঠিত সংগঠন মোহাম্মদ ফজলে রাব্বী সংসদের ২০১৯-২০২১ বর্ষের ১১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। বিশিষ্ট শিশু রোগ বিশেষ্ঞ ডা. মো. ইকবাল আনোয়ারকে সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক ইয়াসমীন রীমাকে সাধারণ সম্পাদক করে সংসদের ১১ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি নির্বাচিত করা হয়। সোমবার বিকালে কুমিল্লা নগরীর ক্যাপসীক্যাম পার্টি সেন্টারে আনুষ্ঠানিক ভাবে সর্বসম্মতিক্রমে এ কমিটি ঘোষনা করেন সংসদের বিদায়ী সভাপতি ও নির্বাচন কমিশনার আলহাজ্ব শাহ মো. আলমগীর খান।
কমিটির অন্যান্য সদস্যগণ হলেন, সহ সভাপতি ডা. গোলাম শাহজাহান,সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মোল্লা, কোষাধ্যক্ষ মাওলানা আবু হানিফ,নির্বাহী সদস্যরা হলেন, ডা.মোসলেহ উদ্দীন আহমেদ,সাংবাদিক আবুল হাসানাত বাবুল, বদরুল হুদা জেনু, আলহাজ্ব শাহ মোহাম্মদ আলমগীর খান,সাংবাদিক শাহাজাদা এমরান, বাকীন রাব্বী(পদাধীকার বলে)।


এর আগে সংসদের সভাপতি আলহাজ্ব শাহ মো. আলমগীর খানের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক শাহাজাদা এমরানের সঞ্চালনায় মোহাম্মদ ফজলে রাব্বী সংসদের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সংসদের সদস্য মাওলানা মো. আবু হানিফ প্রথমেই পবিত্র কোরআন তেলোয়াত করেন। পরে সাধারণ সম্পাদক খায়রুল আহসান মানিক সাধারণ সম্পাদকের প্রতিবেদন ও সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মোল্লা কোষাধ্যক্ষ তরিকুল ইসলাম শিবলীর পক্ষে কোষাধ্যক্ষের প্রতিবেদন পাঠ করেন। পরে এই দুটি রিপোর্টের উপরসহ সার্বিক বিষয়ের উপর আলোচনা করেন যথাক্রমে সদস্য, অচিন্ত্য দাস টিটু,হাবিবুর রহমান চৌধুরী,আবুল হাসানাত বাবুল,মাহবুব আলম বাবু, আবদুল আউয়াল হেনা, শাহাজাদা এমরান,আবু হানিফ,নীতিস সাহা, ডা.ইকবাল আনোয়ার, অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ ও ডা. মোসলেহ উদ্দিন আহমেদ প্রমুখ। অতিথি হিসেবে আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা জহিরুল হক দুলাল।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক সাধারণ সম্পাদক মোতাহের হোসেন মাহবুব,সদস্য কাজী মো.আবু হানিফ সৈয়দ আবদুল কাউয়ুম,আলহাজ্ব মো. সিরাজুল হক,তপন সেন গুপ্ত প্রমুখ।
সভায় সর্বসম্মতিক্রমে প্রস্তাব গৃহিত হয় যে, দ্রুততম সময়ের মধ্যে মোহাম্মদ ফজলে রাব্বী পদক দেওয়া হবে, মাসিক চাঁদা ১০ টাকার স্থলে ২০টাকা এবং কুমিল্লা হাই স্কুলের একজন মেধাবী ছাত্র ও ছাত্রীকে মোহাম্মদ ফজলে রাব্বী বৃত্তি দেওয়া হবে চলতি বছর থেকেই।