বৃহস্পতিবার ১৯ †m‡Þ¤^i ২০১৯


কুমিল্লার ৫২টি বাসস্ট্যান্ডে ও ৭টি রেলস্টেশনে সার্ভিস ডেস্ক


আমাদের কুমিল্লা .কম :
07.08.2019

ঈদে ঘরমুখো ডেঙ্গু আক্রান্ত সনাক্তকরণ

মাহফুজ নান্টু।

সাম্প্রতিকালে সারাদেশে ডেঙ্গু ভয়াবহ আকার ধারণ করায় ডেঙ্গু প্রতিরোধে কুমিল্লা জেলা প্রশাসন বিভিন্ন পদ্ধতি গ্রহণ করেছে। আসন্ন ঈদ-উদ আজহায় রাজধানী শহর ঢাকা থেকে যারা ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কুমিল্লায় ঈদ উদযাপনে কুমিল্লায় আসবেন তাদের সনাক্তকরণে জেলা ও উপজেলায় ৫২ বাসস্ট্যান্ডে এবং ৭ টি রেলওয়ে স্টেশনে হেল্পডেস্ক স্থাপন করা হবে। হেল্পডেস্কগুলো থেকে ডেঙ্গু রোগী সনাক্তকরণসহ সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ করা হবে। গতকাল কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক মত বিনিময় সভায় জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর এ কথা বলেন।
এ সময় তিনি আরো বলেন, এ মুহূর্তে সচেতনতাই পারে ডেঙ্গুর ভয়াবহতা থেকে রক্ষা করতে। এমন সচেতনতার বৃদ্ধির জন্য জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসকসহ বিভিন্ন দফতরের উপপরিচালকদের সমন্বয়ে নগরীতে আজ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হবে।
সভায় উপস্থিত কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা:মজিবুর রহমান বলেন,ডেঙ্গু প্রতিরোধে সচেতনতাই বড় নিয়ামক। ভয় না পেয়ে নিজ বাড়ির আঙ্গিনা-স্কুুল কলেজ ক্যাম্পাসসহ নিজের কর্মস্থল পরিস্কার রাখার মাধ্যমে আমরা ডেঙ্গু থেকে রক্ষা পেতে পারি। আগামী সেপ্টেম্বর পর্যন্ত চলবে ডেঙ্গু মশার প্রজনন ও প্রার্দুভাব। তাই ওই সময় পর্যন্ত আমরা যত সচেতন হবো ডেঙ্গু থেকে ততটাই সুরক্ষিত থাকতে পারবো।

সভায় উপস্থিত অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) কায়জার মোহাম্মদ ফারবীর সঞ্চালনায় সভায় জানানো হয় আজ সকালে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে কোন কোন কর্মকর্তা কোথায় কোথায় অভিযান পরিচালনা করবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার কুমিল্লা অঞ্চলের উপপরিচালক
মো:আজিজুর রহমানসহ কর্মরত সংবাদকর্মীরা।