শনিবার ১৬ নভেম্বর ২০১৯


কোম্পানীগঞ্জ বাজারের ছয়টি দোকান পুড়ে ছাই


আমাদের কুমিল্লা .কম :
27.08.2019

এন.এ মুরাদ মুরাদনগর প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগরে আগুনে পুড়ে গেছে ছয়টি দোকান। রবিবার দিবাগত রাত ১২ টায় উপজেলার কোম্পানীগঞ্জ বাজারে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে প্রায় ৩ কোটি ৫৮ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীদের দাবি।
পুড়ে যাওয়া দোকান গুলো হলো মেসার্স রাহিনুর ট্রেডার্স, মেসার্স দ্বীন ইসলাম ভাঙ্গারী, মেসার্স আঃ রহমান ট্রেডার্স, মেসার্স আঁিখ এন্টারপ্রাইজ, মেসার্স মনির স্টোর ও মেসার্স শান্তা প্লাস্টিক।
মেসার্স রাহিনুর ট্রেডার্স ও দ্বীন ইসলাম ভাঙ্গারীর মালিক তাজুল ইসলাম বলেন, আমার এই দোকানটির দৈর্ঘ-১৬০ফুট ও প্রস্ত ২৬ফুট। এই দোকানে ডিস্ট্রিক ট্রাকে একসাথে ১৫ গাড়ি মাল রাখা যায়। পুরো দোকানটি মালে ভরপুর ছিল। সব পুড়ে শেষ হয়ে গেছে। ক্ষতির পরিমাণ আনুমানিক ৮০ লাখ হবে।
মেসার্স আঁখি এন্টারপ্রাইজের মালিক আলম মিয়া বলেন, এখানে ৮০ ফুট লম্বায় আমার ৪টি দোকান। এর মধ্যে ২টি ভাড়া দিয়ে রেখেছি আর দুটিতে নিজে ব্যাবসা করি। একটি ঢেউ টিন ও আরেকটি হোটেল। আমার চারটি দোকানই পুড়ে শেষ হয়ে গেছে। এই আগুনে আমার এক কোটি টাকার উপরে ক্ষতি হয়েছে।
মুরাদনগর ফায়ার সাভির্সের স্টেশন অফিসার মোঃ বেলাল হোসেন বলেন, অগ্নিকা-ের খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে একটানা পাঁচ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার কারণ ও ক্ষতির সঠিক পরিমাণ তদন্ত করে বলা যাবে।
কোম্পানীগঞ্জ বাজারে পুড়ে যাওয়া দোকান পরিদর্শন করতে আসেন মুরাদনগরের সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন,কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হাই ও স্থানীয় চেয়ারম্যান হাজী কামাল উদ্দিন।