বৃহস্পতিবার ১৯ †m‡Þ¤^i ২০১৯


কুমিল্লায় তিন ভুয়া এমবিবিএস ডাক্তার গ্রেফতার


আমাদের কুমিল্লা .কম :
02.09.2019


স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা জেলার তিতাস ও দাউদকান্দি উপজেলায় পৃথক তিনটি অভিযান চালিয়ে বিশেষজ্ঞনামধারী তিনজন ভুয়া এমবিবিএস ডাক্তারকে গ্রেফতার করেছে র‌্যাব। রোববার বিকালে র‌্যাব ১১ এর উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব তাঁর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।
র‌্যাব জানায়, কুমিল্লা জেলার তিতাস উপজেলার জিয়ারকান্দি মোহন জেনারেল হাসপাতালে ৩১ আগস্ট সন্ধ্যায় চে¤¦ারে রোগীর দেখার সময় ভুয়া ডাক্তার ইশরাত জাহানকে (৩০) গ্রেফতার করা হয়। পরে পৃথক আরেকটি অভিযানে দাঊদকান্দি উপজেলার গৌরীপুর বাজারের আমির খাঁ মার্কেটের ২য় তলায় পূর্ণ কেয়ার সেন্টারে চে¤¦ারে রোগীর দেখার সময় ভুয়া ডাক্তার মোঃ আবু সাঈদকে (৩৮) গ্রেফতার করা হয়একই সময়ে আরোও একটি অভিযানে একই বাজারে সামিহা প্লাজার ২য় তলায় পদ¥া ডায়াগনিস্টিক সেন্টারে নিজ চে¤¦ারে রোগীর দেখার সময় ভুয়া ডাক্তার মহসিন মিয়াকে (৩৯) গ্রেফতার করা হয়।
র‌্যাবের অভিযানিক দল নিবন্ধনকৃত চিকিৎসক হিসেবে তাদের এমবিবিএস ডাক্তারী সনদ ও বিএমডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর দেখতে চাইলে তারা কোন এমবিবিএস ডাক্তারী সনদ ও বিএমডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর দেখাতে পারেনি। জিজ্ঞাসাবাদে তারা আরো জানায় যে, তারা দীর্ঘদিন যাবৎ প্রতারণার আশ্রয় নিয়ে বিএমডিসির নিবন্ধনকৃত এমবিবিএস ডাক্তার ও বিভিন্ন রোগের অভিজ্ঞ চিকিৎসক হিসেবে পরিচয় দিয়ে অনুমোদনবিহীন প্রাইভেট হাসাপাতালে নিয়মিত রোগী দেখাসহ তাদের প্রেসক্রিপশন দিয়ে আসছে।