বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০১৯


পদুয়ার বাজার-লালমাই এলাকায় দিনভর যানজট


আমাদের কুমিল্লা .কম :
15.09.2019

শাহ ফয়সাল কারীম,সদর দক্ষিণ।। কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের কুমিল্লা সদর দক্ষিণ অংশের পদুয়ার বাজার বিশ্বরোড থেকে লালমাই বাজার এলাকা পর্যন্ত শনিবার তীব্র যানজট সৃষ্টি হয়। কাজের ধীরগতি ও ঠিকাদার প্রতিষ্ঠান এনডিএ এর অপরিকল্পিতভাবে কাজ পরিচালনার কারণে এই যানজটের সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এতে এ সড়কে চলাচলকারী কুমিল্লা,নোয়াখালী,চাঁদপুর,লক্ষীপুর জেলাসহ বিভিন্ন উপজেলার হাজার হাজার যাত্রী চরম দুর্ভোগে পড়ে। বিশেষ করে নারী-শিশু ও বৃদ্ধ যাত্রীরা বেশি দুর্ভোগ ভোগ করে। সড়কের বেহাল দশার কারণে যানচলাচল বন্ধ হয়ে যাওয়ায় যাত্রীরা নিরুপায় হয়ে কয়েক কিলোমিটার কাদাযুক্ত রাস্তা দিয়ে পায়ে হেঁটে গন্তব্যে যেতে বাধ্য হয়। সড়কের গর্তের কোথাও কোথাও ছোট যানবাহন ধেবে যেতে দেখা গেছে। বেশি খারাপ অবস্থা পদুয়ার বাজার,শ্রীমন্তপুর,উত্তর রামপুর আবদুর রহমান ফিলিং স্টেশন এলাকায়। যাত্রীদের দুর্ভোগ নিরসনে কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে এমনটাই প্রত্যাশা ভুক্তভোগীদের।
এই রুটের যাত্রী কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার সাইচাপাড়া গ্রামের রবিউল হোসেন বলেন,মহাসড়েকর এই অবস্থা হলে মানুষ যাবে কোথায়? সড়কের এক পাশ সংস্কার না করে অন্য পাশের কাজ ধরায় মানুষ দুর্ভোগে পড়েছে। সারা রাস্তা কাদায় থৈ থৈ করছে।
এ ব্যাপারে লালমাই হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ জিয়াউল হক চৌধুরী জানান,কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের পদুয়ার বাজার থেকে বিজয়পুর পর্যন্ত বেশি যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে পুলিশ বিরামহীনভাবে কাজ করে যাচ্ছে।