সোমবার ১৬ ডিসেম্বর ২০১৯
  • প্রচ্ছদ » sub lead 1 » কুমিল্লা-নোয়াখালী ফোরলেন এক বছরেও টেন্ডার হয়নি ১৭কিলোমিটারের


কুমিল্লা-নোয়াখালী ফোরলেন এক বছরেও টেন্ডার হয়নি ১৭কিলোমিটারের


আমাদের কুমিল্লা .কম :
16.09.2019

স্টাফ রিপোর্টার: কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের ফোরলেন প্রকল্প শুরুর এক বছরেও লাকসাম থেকে লালমাই পর্যন্ত প্রায় ১৭ কিলোমিটার এলাকা টেন্ডার হয়নি। লাকসাম দৌলতগঞ্জ বাজার বাইপাস ও লালমাই উপজেলার বাগমারা বাজার গুরুত্বপূর্ণ এলাকা। এখানে বেশি যানজটের সৃষ্টি হয়। এতে যাত্রী ও ব্যবসায়ীদের ভোগান্তি বাড়ছে। যানজট নিরসনে এখানে দ্রুত কাজ শেষ করার দাবি জানিয়েছেন যাত্রী ও ব্যবসায়ীরা।
সড়ক ও জনপথ বিভাগ কুমিল্লার তথ্যমতে,কুমিল্লা নগরীর টমছম ব্রিজ থেকে নোয়াখালীর বেগমগঞ্জ পর্যন্ত ৫৯ কিলোমিটার ফোরলেন উন্নীতকরণের কাজ চলছে। কাজ শেষ হলে দেশের দক্ষিণাঞ্চলের কুমিল্লা,চাঁদপুর,নোয়াখালী,লক্ষীপুর জেলাসহ সারা দেশের মানুষ উপকৃত হবে। ২০১৮সালের সেপ্টেম্বর মাসে শুরু হওয়া কাজ ২০২০সালের জুন মাসে শেষ হওয়ার কথা রয়েছে। কাজের ধীরগতিতে তা ২০২১সালে শেষ হবে কিনা সন্দেহ রয়েছে। এ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে দুই হাজার ১৭০কোটি টাকা।
বাগমারা বাজারের ব্যবসায়ী মোসলেম উদ্দিন বলেন,এই বাজারের সড়ক অনেক সরু। প্রতিদিন এখানে যানজট লাগছে। এতে পরিবহনের যাত্রী ও বাজারের ব্যবসায়ীদের দুর্ভোগে পড়তে হয়।
দৌলতগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক তাবারক উল্যাহ কায়েস বলেন, লাকসাম দৌলতগঞ্জ বাজার বাইপাসে প্রতিদিনই যানজেটর সৃষ্টি হচ্ছে। এতে দৌলতগঞ্জের ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। এই বাইপাসসহ এ এলাকার ফোরলেনের কাজটি দ্রুত শেষ করার অনুরোধ জানাচ্ছি।
সড়ক ও জনপথ বিভাগ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী ড. মো. আহাদ উল্লাহ বলেন, কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক ফোরলেন প্রকল্পে লাকসাম থেকে লালমাই উপজেলা অংশের ফোরলেনের কাজ পর্যালোচনা পর্যায়ে রয়েছে। মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ে সভা হবে। আশা করি এতে টেন্ডারের সিদ্ধান্ত হবে। বাজারের ভেতরে আগের স্থানে স্থাপনা ভেঙ্গে ফোরলেন করা হবে নাকি আরেকটি বাইপাস করা হবে তার সিদ্ধান্তও হবে।