শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯
  • প্রচ্ছদ » sub lead 1 » চৌদ্দগ্রাম আওয়ামী লীগের সম্মেলন আজ উপজেলা জুড়ে উৎসবের আমেজ


চৌদ্দগ্রাম আওয়ামী লীগের সম্মেলন আজ উপজেলা জুড়ে উৎসবের আমেজ


আমাদের কুমিল্লা .কম :
10.10.2019

মো.আবুল বাশার রানা,চৌদ্দগ্রাম : আজ বাংলাদেশ আওয়ামী লীগ কুমিল্লা জেলা চৌদ্দগ্রাম উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মলনকে কেন্দ্র করে সারা উপজেলা জুড়ে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। কারা আসছে নতুন কমিটিতে তা নিয়ে চলছে নানা আলোচনা। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। চৌদ্দগ্রাম সীমানা শুরু থেকে অনুষ্ঠান স্থল নোয়াবাজার হোটেল ফুডপ্যালেস মাঠ পর্যন্ত ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বিলবোর্ড,ব্যানার,ফেস্টুন দিয়ে সাজানো হয়ছে।
চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান আব্দুস সোবাহান ভূঁইয়া হাসান জানান, কুমিল্লার ইতিহাসে জাকজমক সম্মলন হবে। সাবেক রেলমন্ত্রীর নির্দেশে আমাদের সকল প্রস্তুতি নেওয়া হয়েছে,৬৩১ কাউন্সিলর ও ডেলিগেটর থাকবে। ১০ হাজারের অধিক লোকের খাওয়ার ব্যবস্থা থাকবে। তিনি আরো জানান, ২০১২ সালের ৫ মে সম্মেলনের পর ১০ অক্টোবর ২০১৯ আমাদের সম্মলন হবে দীর্ঘ ৭ বছর পর। এতে ৭১ সদস্যের কমিটি করা হবে।
আজ বৃহস্পতিবার সকাল ১০টায় জেলার চৌদ্দগ্রাম উপজেলার নোয়া বাজার হোটেল ফুড প্যালেস মাঠে ওই সম্মেলন অনুষ্ঠিত হবে।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের প্রেসিডিয়াম সদস্য আবদুল মতিন খসরু এমপি। উদ্বোধনে থাকবেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল, বিশেষ অতিথি হিসেবে এলজি আরডি মন্ত্রী তাজুল ইসলাম এমপি,সাবেক রেলমন্ত্রী কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.মুজিবুল হক এমপি, বরুড়া উপজেলার সংসদ সদস্য নজরুল ইসলাম এমপিসহ জেলা নেতৃবৃন্দ। অনুষ্ঠানটি সভাপতিত্ব করবেন চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান আব্দুস সোবাহান ভূঁইয়া হাসান।
পৌর মেয়র চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মিজানুর রহমান জানান, আমাদের প্রিয় নেতা সাবেক রেলমন্ত্রী মো.মুজিবুল হকের নির্দেশে আমরা সকল প্রস্তুতি নিয়েছি,উৎসমুখর পরিবেশে আমাদের প্রিয় সংগঠনের সম্মেলন হবে। বিশাল এ মাঠে প্রায় ১০ হাজার লোকের বসার ও খাওয়ার ব্যবস্থা করেছি।
অনুষ্ঠান আয়োজক কমিটির শ্রীপুর ইউনিয়ন চেযারম্যান,চৌদ্দগ্রাম উপজেলা যুবলীগের আহবায়ক শাহজালাল মজুমদার জানান, আওয়ামী লীগ আমাদের মূল সংগঠন, চৌদ্দগ্রামের মাটি ও মানুষের নেতা সাবেক রেলমন্ত্রী মো. মুজিবুল হকের নির্দেশে চৌদ্দগ্রাম সকল সংগঠন সুসংগঠিত, তার সাবিক সহযোগিতা ও নির্দেশে আমরা সকল কাজ করেছি।এ সম্মলনকে কেন্দ্র করে চৌদ্দগ্রাম জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে।
সভাস্থলের নিরাপত্তা প্রসঙ্গে চৌদ্দগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহফুজ জানান, ‘যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে সমাবেশস্থল চৌদ্দগ্রাম থানা পুলিশ অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।’
সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও চৌদ্দগ্রাম আ.লীগের সাধারণ সম্পাদক সামসুদ্দিন চৌধুরী সেলিম জানান, ‘দলের ত্যাগী নেতাদের নিয়ে চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হবে। তবে দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা না করে শুধু নবগঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করতে পারেন।’