বুধবার ১৩ নভেম্বর ২০১৯
  • প্রচ্ছদ » sub lead 2 » কুমিল্লায় পৌনে চার কোটি টাকার মাদক-চোরাইপণ্য উদ্ধার ৩’শ মামলায় আটক সাড়ে ৩’শ


কুমিল্লায় পৌনে চার কোটি টাকার মাদক-চোরাইপণ্য উদ্ধার ৩’শ মামলায় আটক সাড়ে ৩’শ


আমাদের কুমিল্লা .কম :
14.10.2019

মাহফুজ নান্টু। কুমিল্লা জেলায় গত সেপ্টেম্বর মাসে আইনশৃঙ্খলা বাহিনী-বন বিভাগ,কাস্টমস্ এক্সাইজ ও ভ্যাট,মাদক দ্রব্য অধিদপ্তরের অভিযানে ৩ কোটি ৭৯ লাখ ৬০ হাজার ৮৯১ টাকার মাদক চোরইপণ্য আটক করা হয়। ঘটনার সাথে সংশ্লিষ্টতায় ৩শ মামলায় সাড়ে ৩ জনকে আটক করা হয়। রোববার কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মো:আবুল ফজল মীরের সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় সঞ্চালনার দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো:নুরুজ্জামান এ তথ্য জানান।
সভায় জানানো হয়,গত এক মাসে জেলা টাস্কফোর্স ২০ টি অভিযান চালিয়ে ১২ লাখ ৩৫ হাজার টাকার মাদক-চোরাইপণ্য উদ্ধার করে। ১৩ মামলায় ১৯জনকে আটক দেখায়। পুলিশ ৬ হাজার ৯৪০ টি অভিযান পরিচালনা করে ১ কোটি ৫৭ লাখ ৩৪ হাজার ২৫০ টাকার মাদক চোরাইপন্য উদ্ধার সহ ২১০ মামলায় আটক ২৪৭ জন। বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি)’র ১ কোটি ৬৭ লাখ ৪৮ হাজার ৭৯৪ টাকার মাদক-চোরাইপণ্য উদ্ধার করে, ৪২ জনকে আটক করে ৩২ টি মামলা দায়ের করে।
র‌্যাব-১১ এর ২৫ টি অভিযানে ১০ মামলায় ১৯ জন আটক ৩২ লাখ ১৪ হাজার ১শ টাকার মাদক চোরাইপন্য উদ্ধার করা হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ১২০ টি অভিযান পরিচালনা করে ৫ লাখ টাকার মাদক-চোরাইপণ্য উদ্ধার করে ২৩ জনকে আটক করে ২৬ মামলা দায়ের করে। বন বিভাগ ৩৫ টি অভিযান পরিচালনা করে ৫ লাখ ২৮ হাজার ৭৪৭ টাকার চোরাই কাঠ উদ্ধার করে। কাস্টমস এক্সাইজ ও ভ্যাট অধিদপ্তর থেকে ৬ টি অভিযান পরিচালনা করা হয়। তবে আটক উদ্ধার কোনটাই নেই।