মঙ্গল্বার ১২ নভেম্বর ২০১৯


কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটিতে মৃত ব্যক্তি!


আমাদের কুমিল্লা .কম :
22.10.2019

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা:  কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন করতে ২৮ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। রবিবার রাতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি স্বাক্ষরিত কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির অনুমোদন দেওয়া হয়। এতে রুহুল আমিনকে আহবায়ক ও অধ্যক্ষ হুমায়ুন মাহমুদকে সদস্য সচিব এবং ২৬জনকে সদস্য করে ২৮ সদস্যের কমিটি করা হয়। ওই তালিকায় রয়েছে মৃত ব্যক্তিও!
চান্দিনা উপজেলা আওয়ামী লীগ সাবেক সভাপতি অধ্যাপক আইউব আলী চলতি বছরের ১৫ ফেব্রæয়ারি তারিখে মৃত্যুবরণ করেন। ২০ অক্টোবর ৭টি উপজেলা নিয়ে গঠিত কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ এর সম্মেলন প্রস্তুতি কমিটির ২৬ নম্বর সদস্য হিসেবে প্রয়াত ওই নেতার নামও অন্তর্ভুক্ত করা হয়! এতে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে।
এব্যাপারে চান্দিনা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা তপন বক্সী জানান, ‘উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক আইউব আলী’র মৃত্যুর বিষয়টি আমরা ওই সময়ই কেন্দ্রকে অবহিত করেছিলাম।’ তিনি আরও বলেন- ‘সম্মেলন প্রস্তুতি কমিটির বিষয়ে আমি কিছুই জানি না।’
সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক রুহুল আমিন জানান, চান্দিনা উপজেলা আওয়ামী লীগ সাবেক সভাপতি অধ্যাপক আইউব আলীর মৃত্যুর বিষয়টি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রীয় কমিটিকে অবহিত করেননি। যার ফলে এমন ভুল হয়েছে।