বুধবার ১৩ নভেম্বর ২০১৯
  • প্রচ্ছদ » sub lead 2 » মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি করায় ফার্মেসির জরিমানা


মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি করায় ফার্মেসির জরিমানা


আমাদের কুমিল্লা .কম :
22.10.2019

স্টাফ রিপোর্টার। মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি করায় কুমিল্লার চৌদ্দগ্রামে ডে-নাইট নামের একটি ফার্মেসির মালিককে ২০হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লার সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম সোমবার এই জরিমানা করেন। সাইদুল হক নামের একজন ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্যে অবস্থিত মেসার্স ডে-নাইট ফার্মেসির জরিমানা করা হয়।
সূত্র জানায়,অভিযোগকারী গত ১৭অক্টোবর অভিযোগ করেন, ডাক্তারের প্রেসক্রিপশনের ভিত্তিতে তিনি ঐ ফার্মেসি থেকে ইনসেপ্টা কোম্পানির নিনটোনিন ১০০ মিলি.গ্রামের ১০টি ক্যাপসুল ক্রয় করেন। সেখান থেকে তিনি রাতে দুটি ক্যাপসুল খান। ওষুধ খাওয়ার পর শরীর আরও খারাপ লাগলে তিনি প্যাকেট চেক করে দেখেন উল্লেখিত ওষুধের মেয়াদ কোনটা ২০১৭ সালের মে মাসে, কোনটা ২০১৮ সালের এপ্রিল মাসে শেষ হয়েছে। অভিযোগ প্রমাণিত হওয়ায় মেসার্স ডে-নাইট ফার্মেসির মালিক আব্দুল খালেককে ২০হাজার টাকা জরিমানা করা হয়। অভিযোগকারীকে জরিমানার ২৫% হিসাবে পাঁচ হাজার টাকা নগদ প্রদান করা হয়।
এছাড়াও এদিন চৌদ্দগ্রামের পৌর বাজারের পেঁয়াজের বাজার তদারকি করা হয়। এ সময় মেয়াদ উত্তীর্ণ প্রাণ গুড়া মসলা বিক্রয়ের অভিযোগে মেসার্স ভূইয়া এন্ড সন্সকে পাঁচ হাজার টাকা, মূল্য তালিকা না থাকায় মেসার্স জয় রাম ভান্ডারকে তিন হাজার টাকা এবং অবৈধ বিদেশী কসমেটিক্স বিক্রয় করায় মেসার্স মিতালী ট্রেডার্সকে পাঁচ হাজার টাকাসহ মোট চারটি প্রতিষ্ঠানকে ৩৩হাজার টাকা জরিমানা করা হয়। জেলা মার্কেটিং অফিসের বাজার পরিদর্শক মো: আলমগীর হোসেন এবং এসআই আরিফ এই সময় উপস্থিত ছিলেন।