শুক্রবার ২২ নভেম্বর ২০১৯


বরুড়ায় দশ টাকা কেজির চাল নিয়ে চালবাজি


আমাদের কুমিল্লা .কম :
31.10.2019

মো. বিল্লাল হোসেন ,বরুড়া ঃ- বরুড়ায় হতদরিদ্রের জন্য বরাদ্দকৃত চাল নিয়ে স্থানীয় ইউপি সদস্য মো. বিল্লাল হোসেন ও সদ্য বরখাস্থ্যকৃত ডিলার কৃষাণ মজুমদারের চরম চালবাজির অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ঝলম ইউনিয়নের ছয়-সাত-আট ও নয় নং ওয়ার্ডের হতদরিদ্র ভুক্তভোগী মধ্যে বেওলাইন গ্রামের বিপুল সংখ্যক অভিযোগকারীরা জানান, তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী ঘোষণা অনুযায়ী দশটাকা কেজির চাল কাগজে পত্রে পান বাস্তবে চোখে দেখতে পান না, বিতরণে চরমভাবে ফাঁকি দিয়েছে মেম্বার মো. বিল্লাল হোসেন। হত দরিদ্র বিতরণ কার্ডে ছবি একজনের নাম আরেকজনের। বিল্লাল মেম্বারের নিজস্ব এজেন্ট ব্যতীত কোন লোক এই হতদরিদ্রর চাল হাতে পাননা। বেওলাইন গ্রামের মৃত সালামত উল্ল্যাহর স্ত্রী তাহেরা বেগম (৭০) বেগম বলেন, কোন রকম কাজ করতে পারিনা, প্রতিবার চাল বিতরণের সময় এসেছি। কিন্তু বিল্লাল মেম্বার গালিগালাজ করে তাড়িয়ে দিত , বলত বুড়ি তোমার নামে কার্ড কোন কার্ড ইস্যু হয়নি। কিন্তু বর্তমান ডিলার বিনয় ভুষণ ২০শে অক্টোবর তাকে খবর দেয় যে তার নামে চালের কার্ড এসেছে বলে জানায়, তিনি এই ঘটনার বিচার চান। একই গ্রামের কবির হোসেনের স্ত্রী ফেরদৌসী আক্তার তিনি এ পর্যন্ত চারবার চাউল পেয়েছেন। মৃত নূর মোহাম্মদের ছেলে মো. কদম আলী জানান, কার্ড পাওয়ার পর এই প্রথম হাতে চাউল হাতে পেয়েছেন। মৃত হাবিবুল্ল্যার ছেলে শরাফত আলী চাউল পেয়েছেন দুইবার। আবার মৃত আলী হোসেনের ছেলে জামাল হোসেনের কার্ডে পেশোয়ার মিয়ার ছবি লাগিয়ে ডিলারের কাছ থেকে চাউল উত্তোলন করত বিল্লাল মেম্বার। চাউল বিতরণের সময় উপস্থিত প্রায় সবাই একই অভিযোগ করেন।
এ ব্যাপারে সদ্য বরখাস্তকৃত ডিলার কিশান মজুমদার জানান, আমি যার হাতে কার্ড দেখেছি তাকে চাউল দিয়েছি। আমি কোন কার্ড দেইনি, বেওলাইনের সকল কার্ড দিয়েছে স্থানীয় মেম্বার মো. বিল্লাল হোসেন। চাউলের দুর্নীতির ব্যাপারে স্থানীয় ইউপি মেম্বার মো. বিল্লাল হোসেনের সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানান।
দশ টাকার হতদরিদ্র্যের চাউলের দুনীতির ব্যাপারে বরুড়া উপজেলা খাদ্য কর্মকর্তা এনামুল হক ভূঁইয়া’র সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, এ ব্যাপারে অভিযোগ পেয়েছেন , তিনি সদ্যই এখানে যোগদান করেছেন। আর তাই অল্প সময়ের মধ্যে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবেন।