শুক্রবার ২২ নভেম্বর ২০১৯
  • প্রচ্ছদ » sub lead 2 » চালক-শ্রমিকদের সচেতনতা বৃদ্ধিতে কুমিল্লায় লিফলেট বিতরণ


চালক-শ্রমিকদের সচেতনতা বৃদ্ধিতে কুমিল্লায় লিফলেট বিতরণ


আমাদের কুমিল্লা .কম :
05.11.2019

স্টাফ রিপোর্টার।। যানবাহনের মালিক, শ্রমিক, চালক ও হেলপারের মাঝে নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে আইন সংক্রান্ত সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছে কুমিল্লা জেলা পুলিশ। সড়কে শৃঙ্খলা ও দুর্ঘটনা এড়াতে সোমবার নগরীর সার্কিট হাউজ মোড়ে বিভিন্ন মোটরযান পরিবহনের মালিক, শ্রমিক, চালক ও হেলপারের মাঝে লিফলেট বিতরণ করা হয়।
বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল-মামুন, কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন, জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর কামাল উদ্দিনসহ পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
সচেতনতা সংক্রান্ত লিফলেট বিতরণ করতে গিয়ে কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, নভেম্বরের এক-সাত তারিখ পর্যন্ত সড়কে শৃঙ্খলা ও দুর্ঘটনা এড়াতে বিভিন্ন যানবাহনের চালক, শ্রমিক ও হেলপারের মাঝে নতুন সড়ক পরিবহন আইন সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম চালানো হবে। পরবর্তীতে ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটরযান পরিবহন চালালে পুলিশ তাদের বিরুদ্ধে নতুন সড়ক পরিবহন আইন অনুসারে ব্যবস্থা নিবে। কারণ ড্রাইভিং লাইসেন্স বিহীন চালকরা পূর্ণাঙ্গভাবে গাড়ি চালাতে পারে না। তাদের অজ্ঞতার কারণে সড়কে প্রাণহানি ঘটে। এই সকল বিষয়ে জরিমানা করা হলে চালক এবং মালিকরা সচেতন হবে এবং আইন মেনে চলবে।
তিনি বলেন, এক শ্রেণীর প্রতারক ভুয়া লাইসেন্স দিয়ে অর্থ আত্মসাৎ করে। চালকদের উচিত কোন ধরনের ভুয়া লাইসেন্স গ্রহণ না করা।