শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯
  • প্রচ্ছদ » sub lead 1 » নুসরাত হত্যায় মৃত্যুদ- প্রাপ্ত ১২আসামি কুমিল্লা কারাগারে


নুসরাত হত্যায় মৃত্যুদ- প্রাপ্ত ১২আসামি কুমিল্লা কারাগারে


আমাদের কুমিল্লা .কম :
13.11.2019

স্টাফ রিপোর্টার। ফেনীর নুসরাত হত্যা মামলার মৃত্যুদ-প্রাপ্ত ১৬জন আসামির মধ্যে ১২জনকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। ফেনী জেলা কারাগারে পৃথক কনডেম সেল ও ফাঁসির মঞ্চ না থাকায় আসামিদের হাতে পায়ে শিকল পরিয়ে মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়। কারাগার সূত্রে জানা যায়, কুমিল্লা কারাগারে পাঠানো ১২জন আসামি নুর উদ্দিন,মাকসুদ আলম কাউন্সিলর,শাহাদাত হোসেন শামীম,মো.শামীম, হাফেজ মো. আবদুল কাদের,আবদুর রহিম শরীফ,আফছার উদ্দিন,সাইফুর রহমান মো. জোবায়ের,সাখাওয়াত হোসেন জাবেদ,এমরান হোসেন মামুন,মহিউদ্দিন শাকিল ও ইফতেখার উদ্দিন রানা। মৃত্যুদন্ডপ্রাপ্ত দুই আসামি সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ সিরাজদৌলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনকে অন্য আরেকটি মামলানার শুনানীর দিন ধার্য্য থাকায় তাদের ফেনী কারাগারে রাখা হয়েছে। আদালতের শুনানী শেষে তাদেরকে কুমিল্লা কারাগারে পাঠানো হবে। এদিকে বুধবার আরো দুই আসামি উম্মে সুলতানা পপি ও কামরুন নাহার মনিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে।
কুমিল্লা সিনিয়র জেল সুপার জানারা বেগম আসামিদের কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনার বিষয়টি নিশ্চিত করে জানান,কঠোর নিরাপত্তার মধ্যে ১২ জন মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামিকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে।
উল্লেখ্য,গত ২৪ অক্টোবর আলোচিত নুসরাত হত্যার ঘটনায় ১৬ আসামির সবাইকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ- কার্যকর করার নির্দেশ দেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুাল বিচারক মো:মামুনুর রশিদ। এছাড়াও প্রত্যেক আসামিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।
২৭মার্চ যৌন হয়রানির অভিযোগে সাবেক অধ্যক্ষ সিরাজদৌলাকে গ্রেফতার করে পুলিশ। ৬এপ্রিল নুরাতের গায়ে আগুন দেয়া হয়। ১০এপ্রিল নুসরাত মারা যায়।