বৃহস্পতিবার ৫ ডিসেম্বর ২০১৯
  • প্রচ্ছদ » sub lead 2 » আহতদের দেখতে কুমিল্লায় রেলমন্ত্রী দুর্ঘটনার জন্য দায়ী করলেন তূর্ণা নিশিথার চালককে


আহতদের দেখতে কুমিল্লায় রেলমন্ত্রী দুর্ঘটনার জন্য দায়ী করলেন তূর্ণা নিশিথার চালককে


আমাদের কুমিল্লা .কম :
13.11.2019

মাহফুজ নান্টু।। ব্রাহ্মণবাড়িয়ার কসবার মন্দবাগ স্টেশনে ট্রেন দুর্ঘটনায় আহতদের দেখতে কুমিল্লায় আসেন রেলমন্ত্রী মো:নুরুল ইসলাম সুজন এমপি। মঙ্গলবার বিকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে এসে আহতদের চিকিৎসার খবর নেন। এ সময় তিনি চিকিৎসাধীন প্রত্যেককে নগদ দশ হাজার টাকা করে তুলে দেন।
মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দুর্ঘটনার খোঁজ খবর রাখছেন। আমরা ঘটনার উৎস এবং যারা এই ঘটনার সাথে জড়িত এসব জানতে পাঁচটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।একটি তদন্ত কমিটি রেলওয়ে প্রশাসন থেকে, তিনটি রেল মন্ত্রণালয় থেকে, একটি ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন থেকে। তদন্ত কমিটিকে আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। দুর্ঘটনার জন্য তূর্ণা নিশিথা এক্সপ্রেসের চালককে দায়ীকে করে মন্ত্রী বলেন, উদয়ন এক্সপ্রেসটি লাইন থেকে সরে যাওয়ার আগেই তূর্ণা নিশিথা আঘাত করে। এতেই মূলত দুর্ঘটনাটি ঘটে।
তিনি আরো বলেন, আমরা যতটুকু জেনেছি অন্তত ১৬ জন নিহত এবং অর্ধশতাধিক আহত হয়েছে। সরকারের পক্ষ থেকে আমরা আহতদের চিকিৎসার খরচ বহন করবো। এছাড়া যারা দুর্ঘটনায় প্রাণ হারানো ব্যক্তির প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা করে দেয়া হবে। সরকারি খরচেই মৃতদেহগুলো তাদের পরিবার পরিজনদের কাছে পাঠানো হবে।
এ সময় উপস্থিত ছিলেন রেল মন্ত্রণালয়ের সচিব মো:মোফাজ্জল হোসেন,কুমিল্লা জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর,জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার মো:আব্দুল্লাহ্ আল মামুনসহ রেলপথ মন্ত্রণালয়ে উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।