শুক্রবার ২৪ জানুয়ারী ২০২০


কুমিল্লায় পরিবহন ধর্মঘটে দূর্ভোগ চরমে


আমাদের কুমিল্লা .কম :
20.11.2019

স্টাফ রিপোর্টার।। কোন রকম পূর্ব ঘোষনা ছাড়াই আজ বুধবার সকাল থেকে শুরু হয়েছে কুমিল্লায় পরিবহন ধর্মঘট। এতে চরম দূর্ভোগে পড়ছে সাধারণ যাত্রীরা।তবে কুমিল্লা পরিবহন মালিক শ্রমিক নেতারা এটাকে ধর্মঘট বলতে রাজি নন। তারা নানা হয়রানীর কারণে এই ধর্মঘট বলে জানিয়েছেন।
কুমিল্লার বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের সাদকপুর গ্রামের কলেজ শিক্ষক অধ্যাপক মোস্তাফিজুর রহমান বলেন, ভোর সকালে নগরীর শাষনগাছা বাস স্ট্যান্ডে এসে দেখি বাস চলছে না। সকাল ৯টা পর্যন্ত অপেক্ষার পর বাসায় চলে এসেছি। আর অফিসে যাওয়া হয়নি।
এই অভিযোগ নগরীর অপর আরো ২টি বাস টার্মিনালেরও । সরেজমিনে শাষনগাছা, চকবাজার ও জাঙ্গালিয়া বাস টার্মিনালে গিয়ে দেখা যায় শত শত মানুষ গাড়ির অভাবে দাঁড়িয়ে আছে। কিন্তু চালকরা বাস ছাড়ছে না। কখন নাগাদ গাড়ি ছাড়বে এটাও কেউ বলতে পারছে না।
এদেিক ঢাকা চট্টগ্রাম মহাসড়করে কুমিল্লার অংশে দু একটা মালামাল আনা নেয়ার কাজে ট্রাক দেখা গেলেও চোখে পড়িেন কোন যাত্রীবাহী বাহন।

কোন রকম পূর্ব ঘোষনা ছাড়া কেন এই ধর্মঘট জানতে চাইলে জেলা বাস মালিক সমিতির মহাসচিব তাজুল ইসলাম জানান, কেন্দ্রীয় ভাবে এ সিদ্ধান্ত হয়নি। এটা পরিবহন র্ধমঘট নয়। দাউদকান্দি টোল প্লাজায় ট্রাক লড়ি র্ধমঘট চলার সময় কুমল্লিা শাসনগাছা থেকে এশিয়া-তিশা পরিবহনের উপর হামলার কারনে জেলা পরিবহন চালক ও হেলপারদের অঘোষিত ধর্মঘট চলছে। তবে এটা আমাদের কেন্দ্রীয় কর্মসূচী না।