শুক্রবার ২৪ জানুয়ারী ২০২০
  • প্রচ্ছদ » sub lead 2 » রাস্তা ভেঙ্গে মুরাদনগর-ইলিয়টগঞ্জ রুটে যান চলাচল বন্ধ


রাস্তা ভেঙ্গে মুরাদনগর-ইলিয়টগঞ্জ রুটে যান চলাচল বন্ধ


আমাদের কুমিল্লা .কম :
28.11.2019

এন এ মুরাদ,মুরাদনগর।। কুমিল্লার মুরাদনগরে গোমতী নদীর ভাঙ্গনের কবলে পড়ে মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কের ভুবনগর দুইদিন ধরে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। বিকল্প কোন সড়ক না থাকায় উপজেলাবাসী রাজধানী যাতায়াতের ক্ষেত্রে দুর্ভোগ পোহাচ্ছে। এদিকে গুরুত্বপূর্ণ এ সড়কটির সংস্কার নিয়ে কুমিল্লা পানি উন্নয়ন বোর্ড এবং সড়ক ও জনপথের সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাল্টাপাল্টি বক্তব্য পাওয়া গেছে।
সূত্র জানায়, কয়েক বছর যাবৎ উপজেলার ভুবনঘর এলাকায় গোমতী নদীর ভাঙ্গনে মুরাদনগর সদর হয়ে রাজধানী ঢাকা যাওয়ার একমাত্র সড়কটি অর্ধেকেরও বেশি ভেঙ্গে নদীতে বিলীন হয়ে গেছে। বর্তমানে সড়কটির বাকি অংশ ধেবে যাওয়ায় যে কোন সময় পুরো সড়কটি নদীতে বিলীন হয়ে যাওয়ার আশংকা রয়েছে।
বিকল্প কোন পথ না থাকায় ঢাকাগামী মুরাদনগর এক্সপ্রেস, ইলিয়টগঞ্জ এক্সপ্রেস, মাইক্রোবাস, মালবাহী ট্রাকসহ শত শত যানবাহন প্রায় ২০কিলোমিটার রাস্তা ঘুরে অন্যপথে যাতায়াত করছে।
এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলাম বলেন, এ জায়গাটি একাধিকবার ভাঙ্গনের কবলে পড়েছে। পানি উন্নয়ন বোর্ডের দায়সারা কাজের কারণে বারবার নদী ভাঙ্গনে সড়কটি এখন পুরোপুরি বিলীন হওয়ার পথে। দ্রæত এ সড়কটি মেরামতের দাবি জানাচ্ছি।
এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ড কুমিল্লার নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল লতিফ বলেন, যেহেতু সড়কটি সড়ক ও জনপথ বিভাগের তাই সড়ক সংস্কারের কাজ তারাই করবে। আমাদের এ ব্যাপারে কিছুই করার নেই।
অপরদিকে কুমিল্লা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ড. মো.আহাদ উল্লাহ বলেন, সড়কটির পাশেই গোমতী নদী রয়েছে। তাই নদীতে স্থায়ী ভাবে কোন কাজ না করে সড়কটি সংস্কার করলে সমস্যা থেকেই যাবে। নদীর পাড়ের সুরক্ষার কাজটি তারা ভালো বুঝে, তাই এই কাজটি পানি উন্নয়ন বোর্ডকে করতে হবে। প্রয়োজনে আমরা সহযোগিতা করবো।