রবিবার ১৯ জানুয়ারী ২০২০


কুমিল্লায় ৪৫ টাকায় টিসিবি’র পেঁয়াজ বিক্রি না পেয়ে ক্রেতারা ফিরেছেন খালি হাতে


আমাদের কুমিল্লা .কম :
04.12.2019

স্টাফ রিপোর্টার।। সারাদেশের বিভিন্ন স্থানে অনেক আগে থেকে শুরু হলেও মঙ্গলবার থেকে কুমিল্লায় পেঁয়াজ বিক্রি শুরু করেছে টিসিবি। সরকারি এই পেঁয়াজ কেউ কেউ কিনতে পাররেও, অনেক ক্রেতা পেঁয়াজ না পেয়ে খালি হাতে বাড়ি ফিরে গিয়েছেন। মঙ্গলবার সকাল ১১ টা থেকে টিসিবি’র মাধ্যমে পেঁয়াজ বিক্রি হবে এমন খবরে নগরীর রাজগঞ্জ বাজারে ক্রেতাদের দীর্ঘ সারি এবং ভিড় তৈরি হয়। দীর্ঘ লাইনে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকে সরকারের নির্ধারিত মূল্যে তুরস্কে উৎপাদিত এই পেঁয়াজ কিনতে না পেরে অনেকে হতাশ হয়েছেন।
টিসিবি’র পেঁয়াজ কিনতে আসা জেসমিন আক্তার জানান, ৩ঘন্টা দীর্ঘ লাইনে দাড়িয়ে থেকে ৪৫ টাকা দরে পেঁয়াজ কিনেছি। আমার সাথে আসা অনেকে পেঁয়াজ কিনতে পারেনি। পেঁয়াজ নাকি শেষ হয়ে গেছে।
টিসিবি ডিলার গ্রীন এন্টারপ্রাইজের মালিক আলী আফজাল জানান, আমরা প্রথম কিস্তিতে তিন হাজার কেজি পেঁয়াজ বরাদ্ধ পেয়েছি। মঙ্গলবার দুই হাজার কেজি ও আগামীকাল বুধবার এক হাজার কেজি বিক্রি করা হবে। আগামীতে আরও বরাদ্ধ পেলে নির্ধারিত দামে ক্রেতাদেরকে দেওয়া হবে।
এদিকে, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর সরকারি বিপনন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রির উদ্বোধন করেন। উদ্বোধন শেষে জেলা প্রশাসক জানান, পেঁয়াজের দাম স্থিতিশীল না হওয়া পর্যন্ত টিসিবি’র পেঁয়াজ বিক্রি অব্যাহত থাকবে।