শুক্রবার ২৮ ফেব্রুয়ারী ২০২০
  • প্রচ্ছদ » sub lead 2 » আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক আছে প্রয়োজন ধারাবাহিকতা রক্ষা করা


আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক আছে প্রয়োজন ধারাবাহিকতা রক্ষা করা


আমাদের কুমিল্লা .কম :
09.12.2019

মাহফুজ নান্টু । কুমিল্লা জেলার আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এখন প্রয়োজন এই পরিস্থিতির ধারাবাহিকতা রক্ষা করা করা। গতকাল রবিবার সকাল ১০ টায় কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত মাসিক আইনশৃংখলা কমিটির সভায় জেলা প্রশাসক মো মো:আবুল ফজল মীর এ কথা বলেন।
অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট পিন্টু ব্যাপারীর সঞ্চালনায় সভায় সভায় পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন বলেন,বর্তমানে আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এখন প্রাত্যাহিক জীবনে সবাইকে সচেতন হতে হবে উল্লেখ করে আব্দুল্লাহ্ আল মামুন বলেন, মহাসড়কে রাতে বেলায় গাড়িতে ঢিল ছুড়ে একদল দুর্বৃত্ত। তবে এমন পরিস্থিতিতে কখনো অন্ধকারে গাড়ি না থামিয়ে নিকটস্থ কোন পেট্রল পাম্পে গাড়ি থামিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন। এছাড়াও যে কোন প্রয়োজনে জাতীয় সেবা নম্বরসহ পুলিশের সহযোগিতা নেয়ার আহবান জানান তিনি।
এদিকে আইনশৃংখলা কমিটির সভায় আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল, সদর দক্ষিণ উপজেলার চেয়ারম্যান আলহাজ গোলাম সারোয়ার, মেঘনা উপজেলার চেয়ারম্যান সাইফুল্লাহ মিয়া রতন শিকদার ও তিতাস উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার জানান,ওয়াজ মাহফিলে বিভিন্ন বক্তাগণ ওয়াজের চেয়ে বেশী উস্কানীমূলক বক্তব্য রাখেন যা জনবিভ্রান্তি ছড়ায়। এছাড়াও ওরস মাহফিলের নামে চলে অনৈতিক কার্যালাপ। এগুলো রোধে মাহফিল আয়োজ কমিটিকে জেলা প্রশাসন থেকে অনুমতি নেয়ার দাবি উত্থাপন করেন। এছাড়াও এখন পরীক্ষার সময়। মাহফিলে প্রচারণার সুবিধার্থে মাহফিল কমিটি দূরদূরান্ত পর্যন্ত মাইক টানিয়ে শব্দদূষণ করেন যা রোগী-পরীক্ষার্থীসহ সাধারণ মানুষের জন্য ক্ষতিকর। এগুলোর বিষয়ে উপস্থিত জনপ্রতিনিধিরা আশু সমাধান গ্রহণ করতে জেলা প্রশাসকের দৃষ্টি কমনা করেন।
কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসে উপপরিচালক হিসেবে সদ্য যোগদান করেছেন শামি আহমেদ। তিনি জানান,অতীতের মত নয় অতীতের যত সমস্যা আছে সেগুলোকে পরিবর্তন পরিবর্ধন করে সেবার মানুষিকতা নিয়ে এখন থেকে পাসপোর্ট অধিদপ্তর পরিচালিত হবে।
এদিকে কুমিল্লা ক্রাইম প্রিভেশন কোম্পানী র‌্যাবের কোম্পানি কমান্ডার হিসেবে যোগ দিয়েছেন মেজর তালুকদার নাজমুছ সাকিব। তিনি বলেন,র‌্যাবের কাজ ম্যান্ডেড হচ্ছে মাদক জঙ্গি ও সন্ত্রাস নির্মূল। এর পাশাপাশি ভুয়া ডাক্তারদের বিরুদ্ধেও আমাদের অভিযান চলবে।
সভার শেষে তিতাস উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।