সোমবার ২৪ ফেব্রুয়ারী ২০২০


কুমিল্লায় তীব্র শীতে জন-জীবন স্থবির


আমাদের কুমিল্লা .কম :
20.12.2019

কুমিল্লা প্রতিনিধি ।। হঠাৎ উত্তরের হিমেল হাওয়ায় তীব্র শীতে কুমিল্লা জেলা সদরসহ জেলার ১৭ উপজেলার জন-জীবন স্থবির হয়ে পড়েছে। বৃহষ্পতিবার ভোর থেকে উত্তরের হিমেল হাওয়া ও ঘন কুয়াশাচ্ছন্নে দিনব্যাপি সূর্যের দেখা মেলেনি। তীব্র শীতে মানুষকে জুবোথুবো হয়ে চলাফেরা করতে দেখা যায়। গত বুধবার সন্ধ্যা থেকে উত্তরের হিমেল হাওয়া বইতে দেখা যায়।
তীব্র শীতে কুমিল্লা নগরীতে অন্যান্য স্বাভাবিক দিনের তুলনায় বৃহস্পতিবার লোকজনের পদচারণা তুলনামূলক কম ছিল। জরুরী প্রয়োজন ছাড়া কেউ বাসা বাড়ি থেকে বের হয়নি। নিম্ম আয়ের লোকদের দূর্ভোগ ছিল চোখে পড়ার মত। পর্যাপ্ত যাত্রীর অভাবে অনেক রি´া চালক ও অটো রিক্সা চালকদের অনেক সময় বসে থাকতে দেখা গেছে।
সকাল ১১টায় নগরীর ঠাকুর পাড়া ডা.চৌহানীর বাসা সংলগ্ন এলাকায় যাত্রীর অপেক্ষায় থাকা রংপুরের পীরগঞ্জের রিক্সা চালক আবদুল কুদ্দুছ বলেন,স্যার এত বেলা হইছে এখনো ১০০ টাকা ভাড়া মারতে পারি নাই। মালিকের জমা এবং তিন বেলা খাওয়ার খরচ হবে কি না জানি না। আজ প্যাসেঞ্জার মনে হচ্ছে বাসা থেকেই বের হচ্ছে না।
সরেজমিনে ঘুরে নগরীর বিভিন্ন পয়েন্টে দেখা গেছে, নিম্ম আয়ের লোকেরা বিভিন্ন খড়কুটো দিয়ে আগুন জ্বেলে শীত নিবারনের চেষ্টা করছে।
এ দিকে, আমাদের নাঙ্গলকোট প্রতিনিধি তাজুল ইসলাম জানান, নাঙ্গলকোট উপজেলা সদর থেকে বিভিন্ন ইউনিয়ন পর্যায়ে খেটে খাওয়া মানুষ থেকে শুরু করে বিভিন্ন শ্রেণীর পেশার মানুষকে তীব্র শীতে কষ্টের মধ্যে দিয়ে কাজ করতে দেখা যায়। শীতার্থ মানুষকে শীত নিবারণে গরম কাপড় পড়ে ঘুরতে দেখা যায়। এছাড়া অনেকে সড়কের পাশে আগুন জ্বালিয়ে শীত নিবারণ করেন। শীতের পোষাক না থাকায় ছিন্নমুল মানুষকে শীতে কষ্ট পেতে দেখা যায়।