বুধবার ২৬ ফেব্রুয়ারী ২০২০
  • প্রচ্ছদ » sub lead 2 » ভুয়া জন্মসনদ দেওয়ার অভিযোগে শ্রীকাইল ইউপি চেয়ারম্যান বরখাস্ত


ভুয়া জন্মসনদ দেওয়ার অভিযোগে শ্রীকাইল ইউপি চেয়ারম্যান বরখাস্ত


আমাদের কুমিল্লা .কম :
24.12.2019

মুরাদনগর প্রতিনিধি : কুমিল্লার মুরাদনগর উপজেলার শ্রীকাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: নজরুল ইসলামকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক আদেশে চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত করা হয়েছে। সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ১৭ ডিসেম্বর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মো: ইফতেখার আহমেদ চেীধুরীর স্বাক্ষরিত এক চিঠিতে এ আদেশ দেয়া হয়।
সূত্র জানায়, দীর্ঘ দিন থেকে উপজেলার ১নং শ্রীকাইল ইউনিয়ন চেয়ারম্যান নজরুল ইসলাম জন্ম সনদ দেওয়ার নামে অতিরিক্ত অর্থ আদায় ও বিভিন্ন লোকদের কাছে ভুয়া জন্ম সনদ বিক্রি করছে এমন অভিযোগ ওঠে। অভিযোগের পরিপ্রেক্ষিতে স্থানীয় প্রশাসন গত জুলাই মাসে ইউনিয়ন পরিষদের উদ্যেক্তা ফয়সাল হোসেনকে
এক মাসের কারাদ- প্রদান করে।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের বহিস্কার আদেশের চিঠি সূত্রে জানা যায়, ভুয়া ঠিকানা ব্যবহারকারীদের অনুকূলে জন্ম সনদ প্রদানের বিষয়টি কুমিল্লা জেলা প্রশাসকের তদন্তে প্রমাণিত হওয়ায় শ্রীকাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলামকে তার পদ হতে সাময়িক ভাবে বরখাস্ত করা হলো।
যোগাযোগের চেষ্টা করে ফোন রিসিভ না করায় অভিযুক্ত শ্রীকাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলামের বক্তব্য পাওয়া যায়নি।