সোমবার ২৪ ফেব্রুয়ারী ২০২০
  • প্রচ্ছদ » sub lead 1 » বীরাঙ্গনা আফিয়া খাতুনকে স্বামীর কবরের পাশে দাফন


বীরাঙ্গনা আফিয়া খাতুনকে স্বামীর কবরের পাশে দাফন


আমাদের কুমিল্লা .কম :
25.12.2019

আবদুল মান্নান,চৌদ্দগ্রাম(সদর) : মহান মুক্তিযুদ্ধে শত প্রাণ, শত ইজ্জত বাঁচানো মহিয়সী নারী কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার বীরঙ্গনা আফিয়া খাতুন ওরফে খঞ্জনী বেগমকে(৮০) স্বামীর কবরের পাশে দাফন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় কুমিল্লা বাগিচাগাঁওস্থ বাসা সংলগ্ন মসজিদ প্রাঙ্গণে প্রথম জানাযা, দুপুর ২টায় স্বামীর বাড়ি কিং সোনাপুর গ্রামে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন ও দ্বিতীয় নামাজে জানাযা শেষে স্বামীর কবরের পাশে তার লাশ দাফন করা হয়েছে। সোমবার রাত সাড়ে ৯টায় কুমিল্লা নগরীর বাগিচাগাঁওয়ের বাসায় তিনি ইন্তেকাল করেছেন। আফিয়া খাতুন উপজেলার জগন্নাথদিঘী ইউনিয়নের কিং সোনাপুর গ্রামের প্রয়াত রুহুল আমিনের স্ত্রী। মৃত্যুকালে তিনি একমাত্র কন্যা রোকসানাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।
এদিকে বীরঙ্গনা আফিয়া খাতুন খঞ্জনীর মৃত্যুতে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।
উল্লেখ্য, পাকিস্থানি হানাদার বাহিনী দ্বারা নির্যাতনের শিকার বীরঙ্গনা আফিয়া খাতুন খঞ্জনী ১৯৩৯ সালে ফেনী জেলার ঐহিত্যবাহী বরইয়া চৌধুরী বাড়িতে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম হাসমত আলী চৌধুরী ও মাতা মাসুদা খাতুন। নানা ঘাত-প্রতিঘাত আর চড়াই উৎরাই পেড়িয়ে বিগত ২০১৮ সালের ১৭ জুলাই বীরঙ্গনা স্বীকৃতি পান আফিয়া খাতুন খঞ্জনী।