সোমবার ২৪ ফেব্রুয়ারী ২০২০


শাবাতকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ


আমাদের কুমিল্লা .কম :
03.01.2020

মাহফুজ নান্টু।। কুমিল্লা মহানগরীর বিষ্ণুপুর এলাকার বাসিন্দা ডা.লিয়াকত আলী খানের ছেলে শাহাদাত আলী খান শাবাতের লাশ উদ্ধারের পর তা হত্যাকাÐ নাকি আত্মহত্যা তা নিয়ে নগরীজুড়ে আলোচনা শুরু হয়। তবে আইনশৃংখলা বাহিনীর ধারণা পরিকল্পিতভাবেই শাহাদাত আলী খান শাবাতকে হত্যা করা হয়েছে। এ বিষয়ে নিহত শাবাতের বাবা ডা.লিয়াকত আলী খান বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
কোতয়ালী থানার ওসি মো:আনোয়ারুল হক জানান, আমরা এখন পর্যন্ত যতটুকু তথ্য-প্রমাণ পেয়েছি তাতে মনে হচ্ছে শাবাতকে পূর্ব পরিকল্পনা মোতাবেক হত্যা করা হয়েছে। এমন কিছু ক্লু ইতোমধ্যে আমাদের হাতে এসেছে। অপরাধী যে হোক শীঘ্রই আমরা তাদেরকে আটক করতে পারবো।
উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর রাতে বাসা থেকে বের হয় আর ফেরেনি শাবাত। একটি চাবির ছড়া সাথে নিয়ে বাসা থেকে বের হয় শাবাত। বাসায় মানিব্যাগ-মোবাইল ফোন রেখে যান। পরে ১ জানুয়ারি সকাল ১১ টায় প্রতিবেশীদের মাধ্যমে বাবা ডা.লিয়াকত আলী খান জানতে পারেন তার ছোট ছেলে শাবাতের লাশ গোমতী নদীতে ভাসছে। পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে ওই দিন রাত ৯ টায় জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়।