মঙ্গল্বার ৭ GwcÖj ২০২০
  • প্রচ্ছদ » sub lead 2 » কুমিল্লায় ৬ শিক্ষককে এসএসসি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি


কুমিল্লায় ৬ শিক্ষককে এসএসসি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি


আমাদের কুমিল্লা .কম :
04.01.2020

কুমিল্লা প্রতিনিধি।। দায়িত্বে অবহেলা ও পরীক্ষা পরিচালনা বিধি পরিপন্থীর ঘটনাসহ নানা অভিযোগে ছয় শিক্ষককে আসন্ন এসএসসি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার জন্য চিঠি দিয়েছে কুমিল­া শিক্ষাবোর্ড। আজ শুক্রবার সন্ধ্যায় বোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।
এই ছয় শিক্ষক হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার নিয়াজ মুহম্মদ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ সাহিদুল ইসলাম, ফেনী জেলার ছাগলনাইয়া সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন, কুমিল­ার দাউদকান্দি উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়ন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান , নাঙ্গলকোট উপজেলার কাকৈরতলা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল গফুর, ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এ কে এম মোজাম্মেল হক ও একই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. মনির হোসেন আখন্দ।
বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আসাদুজ্জামান বলেন,‘ওই ছয় শিক্ষক গত নভেম্বর মাসে অনুষ্ঠিত জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় বিভিন্ন কেন্দ্রে কেন্দ্র সচিব ছিলেন। পরীক্ষা ব্যবস্থাপনার ক্ষেত্রে তাঁরা দায়িত্বে অবহেলা করেছেন। কেউ কেউ পরীক্ষা পরিচালনা বিধি না মেনেই কাজ করেছেন। এঁদের দিয়ে আসন্ন এসএসসি পরীক্ষা চালানো সম্ভব নয় । তাই তাঁদের এসএসসি পরীক্ষার দায়িত্ব থেকে বিরত রাখার জন্য বলা হয়েছে।