রবিবার ২৩ ফেব্রুয়ারী ২০২০
  • প্রচ্ছদ » sub lead 1 » মুরাদনগরে ছুটি ছাড়াই সহকারী শিক্ষিকা তিন মাস ধরে ইতালি


মুরাদনগরে ছুটি ছাড়াই সহকারী শিক্ষিকা তিন মাস ধরে ইতালি


আমাদের কুমিল্লা .কম :
05.01.2020

এন এ মুরাদ, মুরাদনগর।। কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার রাজাবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জান্নাতুল ফেরদাউস রাখি স্কুল কর্তৃপক্ষের কাছ থেকে কোন রকম ছুটি ছাড়াই তিন মাস যাবত ঘুরে বেড়াচ্ছেন ইতালি। এব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক শিক্ষা অফিস বরাবর অভিযোগ করেছেন । একজন শিক্ষকের অনুপস্থিতিতে ব্যাহত হচ্ছে কোমল মতি শিক্ষার্থীদের পাঠদান। উদ্বিগ্ন এলাকাবাসীও।
অভিযোগ সূত্রে জানাযায়, জান্নাতুল ফেরদাউস রাখি ৩ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত ১ মাস চিকিৎসা ছুটির আবেদন করে ছুটিতে আছেন। ছুটি শেষে বিদ্যালয়ে যোগদান করার কথা থাকলেও প্রায় ৩ মাস হয়ে গেছে সে যোগদান করেন নাই। পরবর্তীতে জান্নাতুল ফেরদৌস রাখির পিতা মাতা মোবাইল ফোনের মাধ্যমে ওই স্কুলের প্রধান শিক্ষক কোহিনুর বেগমকে জানিয়েছেন তাদের মেয়ে গত সেপ্টেম্বরের ২১ তারিখ ইতালি অবস্থান করেছেন।
স্কুল সূত্রে জানাযায় যে, ওই সহকারী শিক্ষিকার পাসপোর্ট নাম্বর (ইণ০৬২৭৯৮০) দিয়ে ইমিগ্রেশন অফিসে যোগাযোগ করে জানাতে পারেন
যে সহকারী শিক্ষিকা জান্নাতুল ফেরদৌস রাখি ২৫ সেপ্টেম্বর ইতালির বিমানে বাংলাদেশ ত্যাগ করেন।
এছাড়াও সে নিয়ম বার্হিভূত পাসপোর্ট করেছে । সরকারী চাকুরিরত অবস্থায় কেউ যদি পাসপোর্ট করতে চায় সে ক্ষেত্রে তার নিয়োগ কর্তার অনুমতির প্রয়োজন হয়। এক্ষেত্রে জান্নাতুল ফেরদৌস রাখি কোন প্রকার অনুমতি না নিয়েই বিধি লঙ্ঘন করে পাসপোর্ট করেছেন বলে বিশ্বস্থ সূত্রে জনাযায়।
এব্যাপারে জান্নাতুল ফেরদৌস রাখির মোবাইল নাম্বার ০১৭৬৫-১১৮৪৭৮ বার বার চেষ্টা করলে তা বন্ধ দেখায়। তাকে না পেয়ে তার মায়ের সাথে কথা হলে তিনি বলেন , আমার মেয়ে ইতালি নয় মেডিকেলে আছেন। কোন মেডিক্যাল জানতে চাইলে তিনি প্রতিবেদককে বলেন আপনি খুঁজে নেন।
স্কুলের প্রধান শিক্ষক কোহিনুর বেগম বলেন, জান্নাতুল ফেরদৌস রাখি ১ মাস মেডিকেল ছুটি নিয়েছে । ছুটি শেষে হবার পর যখন স্কুলে যোগদান করেন নাই তখন আমি স্কুল কমিটি ও আমার উর্ধ্বোতন কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ দিয়েছি।
উপজেলা শিক্ষা অফিসার ফৌজিয়া খাতুন বলেন, আমি কিছুদিন পূর্বে আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাস বলেন, বিষয়টি টিও সাহেবের তারপরও আমি খবর নিয়ে দেখছি।