সোমবার ৬ জুলাই ২০২০


বরুড়ায় বিদ্যালয়ের ছাদ ধসে শ্রমিক নিহত


আমাদের কুমিল্লা .কম :
09.01.2020

স্টাফ রিপোর্টার। কুমিল্লার বরুড়ায় একটি বিদ্যালয়ের নিলাম হওয়া পুরোনো ভবনের ছাদ ধসে আনোয়ার হোসেন(৩৫) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরো দুই শ্রমিক। বুধবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ওই শ্রমিক মারা যান। এর আগে ওইদিন দুপুরে বরুড়া পৌরসভার তলাগ্রাম এলাকার ত.চ.লাহা উচ্চ বিদ্যালয়ে ওই ছাদ ধসের ঘটনা ঘটে। নিহত আনোয়ার একই এলাকার বাসিন্দা।
স্থানীয় সূত্রে জানা গেছে, ওই বিদ্যালয়ের নিলাম হওয়া একটি পুরাতন ভবন ভেঙে সরিয়ে নেওয়ার কাজ চলছে। নিলামে ভবনটির কাজ পান বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য আবদুল করিম। এরপর প্রায় এক সপ্তাহ আগে পুরোনো ভবনটি ভেঙে সরিয়ে নেওয়ার কাজ শুরু করান তিনি। বুধবার দুপুরে ভবনটির ভাঙার কাজ করছিলেন ৬ জন শ্রমিক। এ সময় ভবনের ছাদ ধসে তলাগ্রাম এলাকার বাসিন্দা আনেয়ার হোসেন, সেলিমসহ ৩ জন শ্রমিক গুরুতর আহত হন। বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা তাদেরকে উদ্ধার করে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য গুরুতর আহত আনোয়ারকে ঢাকা মেডিকেল ও সেলিমকে ঢাকার পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়। এরপর ঢাকা মেডিকেলে নেওয়ার পথে বিকেলে শ্রমিক আনোয়ারের মৃত্যু হয়।
এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও স্থানীয় পৌর কাউন্সিলর আলমগীর হোসেন আলম বলেন, আমরা নিয়ম অনুযায়ী পুরোন ভবনের নিলাম বিজ্ঞপ্তি দিয়ে ভবনটি বিক্রি করেছি। আর নিলামে কাজটি নিয়েছেন ঠিকাদার করিম।