বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » sub lead 1 » আইনশৃংখলা কমিটির সভায় জেলা প্রশাসক দেশ ও ধর্মের কল্যাণে ওয়াজ করতে হবে


আইনশৃংখলা কমিটির সভায় জেলা প্রশাসক দেশ ও ধর্মের কল্যাণে ওয়াজ করতে হবে


আমাদের কুমিল্লা .কম :
13.01.2020

মাহফুজ নান্টু। শীতের এই মৌসুমে চারদিকে ওয়াজ মাহফিল হচ্ছে। এসব ওয়াজ মাহফিলে অনেক সময় ধর্মীয় উস্কানিমূল বক্তব্য দেয়া হয় যা অনুচিত ও অনভিপ্রেত। শান্তি-শৃংখলা বজায় রাখাসহ দেশ ধর্ম ও মানবতার কল্যাণে ওয়াজ করতে হবে। গতকাল রবিবার কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে মাসিক আইনশৃংখলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর ওয়াজকারীদের উদ্দেশ্য এ কথা বলেন।
জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর আরো বলেন, যে সব এলাকায় ওয়াজ মাহফিলের আয়োজন করা হয় সেসব এলাকার জনপ্রতিনিধি ও সাধারণ মানুষদের উচিত যারা দেশের জন্য দেশের মানুষের জন্য সর্বোপরি ধর্মের কল্যাণে ওয়াজ করবে না সে সব ওয়াজকারীদের বর্জন করা । তাতে ইসলাম ধর্মের সৌর্ন্দয্য রক্ষা হবে, শান্তিতে থাকবে আমাদের জনপদ।
সভায় উপস্থিত পুলিশ সুপার মো:সৈয়দ নুরুল ইসলাম বলেন, বর্তমানে জনপ্রিয়তার নামে কতিপয় বক্তা আড়ালে আবডালে ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য রাখে, যা কাম্য নয়। কুমিল্লা জেলা আইনশৃংখলা বাহিনী ওই সব ওয়াজকারী বক্তাদের সার্বিক পরিস্থিতি নজরধারীর মধ্যে রাখছে।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিন্টু ব্যাপারীর সঞ্চালনায় সভায় জানানো হয়, গত ২০১৯ সালের নভেম্বর ডিসেম্বর কুমিল্লা জেলার সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এই স্বাভাবিক পরিস্থিতির ধারবাহিকতা বজায় রাখতে হবে।
সভার তথ্যসূচি অনুযায়ী দেখা গেছে গত ২০১৯ সালের নভেম্বর মাসে কুমিল্লা জেলায় ৫ টি খুনের ঘটনা ঘটেছে, ৫৫ টি নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। নভেম্বরে সর্বমোট ৪৪৪ টি ফৌজধারী অপরাধ সংঘটিত হয়। বছরের শেষ মাসে এসে পরিস্থিতি আরেকটু স্বাভাবিক হয়। ডিসেম্বরে ৪ টি খুনের ঘটনা ২৬ টি নারী ও শিশু নির্যাতনসহ মোট ৩৬২ টি অপরাধ সংঘটিত হয়। তবে নতুন বছরে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়াই সুন্দর শুরু হয়েছে বলে সভায় জানানো হয়।
সভায় অন্যান্যদের উপস্থিত ছিলেন,সদ্য যোগ দেয়া কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক ডা.মজিবুর রহমান,এনএসআইয়ের যুগ্ম পরিচালক জি এম আলাউদ্দিন,ডিজিএফআইয়ের সহকারী পরিচালক আবু সাদাত মো:সায়েম, র‌্যাব ১১ এর কুমিল্লা কোম্পানী কমান্ডার মেজর তালুকদার নাজমুছ সাকিব,১০ বিজিবির অতিরিক্ত পরিচালক আবদুল্লাহ আল ফারুকী ,অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন,আর্দশ সদর উপজেলা চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল,সদর দক্ষিণ উপজেলার চেয়ারম্যান আলহাজ গোলাম সারোয়ার,মেঘনা উপজেলা চেয়ারম্যান সাইফুল্লাহ মিয়া রতন শিকদার,ব্রাহ্মণপাড়া উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আবু তাহের প্রমুখ।