বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » sub lead 3 » বঙ্গবন্ধুর একক নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে:কুবি উপাচার্য


বঙ্গবন্ধুর একক নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে:কুবি উপাচার্য


আমাদের কুমিল্লা .কম :
13.01.2020

বঙ্গবন্ধুর একক নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। এ ক্ষেত্রে কোন আপোষ নাই। রবিবার কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক আয়োজিত প্রশাসনিক ভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় এ কথা বলেন উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।। এর আগে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাদদেশে এসে শেষ হয়।
আলোচন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজনৈতিক বিশ্লেষক সুভাষ চন্দ্র সিংহ রায় এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুবি. শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. স্বপন চন্দ্র মজুমদার। ফার্মেসি বিভাগের সহকারি অধ্যাপক মোঃ এনামুল হকের সঞ্চালনায় সভার প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সময় স্বল্পতার কারণে বঙ্গবন্ধু বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি করে যেতে পারেন নাই। পরবর্তীতে তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে।
প্রধান আলোচক রাজনৈতিক বিশ্লেষক সুভাষ চন্দ্র সিংহ রায় বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন ঘটনাবলীর উপর আলোকপাত করে বলেন, ২০০৪ সালে বিবিসি একটি জরিপ চালিয়েছিল। তাতে তিন কোটি মানুষ অংশগ্রহণ করে তম্মধ্যে দুই কোটি ষাট লাখ মানুষ বঙ্গবন্ধুর পক্ষে ভোট দান করে তাঁকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি হিসেবে নির্বচিত করে। তিনি আরও বলেন, আমি একটি প্রোগ্রামে ফিদেল কাষ্ট্রোর সঙ্গে সাক্ষাৎ করেছিলাম। আমার হাতে বঙ্গবন্ধুর একটি ছবি দেখে ফিদেল কাষ্ট্রো চোখের পানি ছেড়ে দিয়েছিলেন। সভায় সভাপতিত্ব করেন শিক্ষক সমিতির সভাপতি ও স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদ্যাপন কমিটির আহবায়ক মোঃ রশিদুল ইসলাম শেখ ।