সোমবার ২৪ ফেব্রুয়ারী ২০২০
  • প্রচ্ছদ » sub lead 1 » কুমেক হাসপাতাল পরিচালক পদে আজ যোগদান করছেন ডা. মুজিবুর রহমান


কুমেক হাসপাতাল পরিচালক পদে আজ যোগদান করছেন ডা. মুজিবুর রহমান


আমাদের কুমিল্লা .কম :
16.01.2020

আবু সুফিয়ান রাসেল।। কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালের নতুন পরিচালক হিসাবে যোগদান করেছেন ডা. মুজিবুর রহমান। তিনি অর্ধ দশকেরও বেশী সময় কুমিল্লা জেলা সিভিল সার্জন হিসাবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তার সময়ে কুমিল্লার চিকিৎসা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়। অর্জন করেছেন জনপ্রশাসন পদক। তার সময়ে কুমিল্লা সদর হাসপাতাল চট্টগ্রাম বিভাগে সেরা স্বাস্থ্যকেন্দ্র হিসাবে নির্বাচিত হয়েছে। বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)-এর কুমিল্লা জেলার সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি স্বাধীনতা চিকিৎসক পরিষদ স্বাচিপের কুমিল্লা জেলার কার্যকরী সদস্য। মুজিব বর্ষকে সামনে রেখে দায়িত্ব কুমেক হাসপাতালের দায়িত্ব পেয়েছেন ডা. মুজিবুর রহমান। অরুণোদয়ের অগ্নিশিখা নামে তৈরি করেছেন মুক্তিযুদ্ধ কর্নার। যার মধ্যে রয়েছে বায়ান্নের ভাষা আন্দোলন থেকে শুরু করে একাত্তর পর্যন্ত ঐতিহাসিক বিশেষ বিশেষ বার্তা। যা এ দপ্তরের এক অনন্য সংযোজন। গতকাল সর্বশেষ কার্মদিবসেও অবৈধ ক্লিনিকির বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছেন। আজ বৃহস্পতিবার থেকে তিনি কুমেক হাসপাতালের পরিচালক হিসাবে যোগদান করেছেন।
নতুন পরিচালক ডা. মুজিবুর রহমান জানান, সহকর্মীসহ কুমিল্লার সর্বস্তরের মানুষের সহযোগিতা চাই। যেন বৃহত্তর কুমিল্লাবাসীকে যাথাযথ সেবা দিতে পারি। হাসপাতালে সেবা নিতে এসে কোনো সাধারণ মানুষ যাতে হয়রানির শিকার না হন, কোনো বিড়ম্বনার শিকার না হন সে ব্যাপারে আমার সজাগ দৃষ্টি থাকবে। আমাদের যতটুকু অর্জন ছিল সে অর্জনটাকে পেছনে রেখে ২০২০ সালে বা আগামী দিনে যে প্রত্যাশা রয়েছে, আমি সে প্রত্যাশা পূরণে কাজ করব।
উল্লেখ্য-চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ২২তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন ডা. মুজিবুর রহমান। তিনি চাকরি জীবনে পার্বত্য জেলা ও কুমিল্লার বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেন।
১৯৭৭ সালে চান্দিনা পাইলট হাইস্কুল থেকে এসএসসি পাস করেন। ১৯৭৯ সালে তিনি কুমিল্লা ক্যাডেট কলেজ (তৎকালীন কুমিল্লা রেসিডেনসিয়াল মডেল স্কুল) থেকে এইচএসসি পাস করেন।
১৯৮৫ সালে তিনি চট্টগ্রাম মেডিকেল থেকে এমবিবিএস পাস করে চিকিৎসা বিদ্যায় দেশ-বিদেশের বিভিন্ন ডিগ্রি অর্জন করেন। সরকারি চাকরি শুরু করেন প্রথমে ফ্যামিলি প্লানিংয়ে। পরে ১৯৯০ সালে তিনি স্বাস্থ্য ক্যাডারে যোগ দেন।
বিসিএস ১০ম ব্যাচের কর্মকর্তা ডা. মো. মুজিবুর রহমান কুমিল্লা জেলার প্রায় দুই লক্ষ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, ডাটাবেজ তৈরি ও ‘ব্লাড লিংক কুমিল্লা’ নামের অ্যাপস তৈরি এবং জনসেবা প্রদানে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ কুমিল্লা জেলার সিভিল সার্জন থাকাকালীন ‘জনপ্রশাসন পদক’২০১৯-এ ভূষিত হন।