বৃহস্পতিবার ২ GwcÖj ২০২০
  • প্রচ্ছদ » sub lead 1 » মহাসড়কের আবর্জনা অপসারণের উদ্যোগ চান্দিনা পৌরসভার


মহাসড়কের আবর্জনা অপসারণের উদ্যোগ চান্দিনা পৌরসভার


আমাদের কুমিল্লা .কম :
22.01.2020

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে বিভিন্ন বাস স্টেশন ও গুরুত্বপূর্ণ স্থানে ময়লা-আবর্জনা ফেলে মহাসড়কের সৌন্দর্য নষ্ট করছে কতিপয় ব্যক্তি ও প্রতিষ্ঠান। মহাসড়কের চান্দিনা অংশেও একই দৃশ্য। চান্দিনার হাড়িখোলা মেইল গেইট, এলাকা থেকে শুরু করে পালকি সিনেমা হল, চান্দিনা বাস স্টেশন, উপজেলা পরিষদ চত্বর সংলগ্ন অংশ, ধানসিঁড়ি আবাসিক এলাকা হয়ে কাঠেরপুল পর্যন্ত বিভিন্ন পয়েন্টে ময়লা-আবর্জনা ফেলে দেশের লাইফ-লাইন খ্যাত এই মহাসড়কের সৌন্দর্য নষ্ট করা হচ্ছে। একই সাথে যাত্রী ও পথচারিরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন।
এসব ময়লা আবর্জনা অপসারণে উদ্যোগ নিয়েছেন চান্দিনা পৌরসভার মেয়র মো. মফিজুল ইসলাম। মহাসড়কের প্রায় দুই কিলোমিটার এলাকাজুড়ে সড়কের দুই পাশে চলবে ময়লা অপসারণের কাজ।
মঙ্গলবার সকাল থেকে পৌরসভার পরিচ্ছন্ন কর্মী ও স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন এর সদস্যদের ময়লা অপসারণের কাজ দিন ব্যাপী ওই প্রত্যক্ষ করেন তিনি।
চান্দিনা পৌরসভার মেয়র মো. মফিজুল ইসলাম জানান, ‘জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কটিকে চারলেনে উন্নীত করেন। সড়কের সৌন্দর্য ও পরিবেশের ভারসাম্য বজায় রাখতে সড়কের মাঝখানে ও দুই পার্শ্বে বিভিন্ন ফলজ, বনজ, ঔষধি গাছ লাগানো হয়েছে। কিন্তু কতিপয় অসাধু ব্যক্তি ও প্রতিষ্ঠান মহাসড়কের দুই পাশে ময়লা-আবর্জনা ফেলে ওই সৌন্দর্য নষ্ট করছে।’
কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাবেক এই স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আরও বলেন- ‘আমি এই মহাসড়কের চান্দিনা পৌরসভা অংশের ময়লা-আবর্জনা পরিষ্কারে বদ্ধপরিকর। আশা করি জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টি হবে।’
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- চান্দিনা বাজার মুদি ব্যবসায়ী সমিতির সভাপতি মো. বাহারুল ইসলাম বাহার, স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন এর কুমিল্লা জেলা সমন্বয়ক মো. মোসলেহ্ উদ্দিন, সদস্য মো. ইসমাইল হোসেন, মো. রাসেল সরকার, মো. তানভীর সরকার, মো. এমদাদুল হক হৃদয়, মো. ফয়সাল আনাম হৃদয় প্রমুখ।