শনিবার ২৮ gvP© ২০২০


ভালোবাসার বসন্ত বরণে আজ প্রস্তুত বর্ণিল কুমিল্লা


আমাদের কুমিল্লা .কম :
14.02.2020

মাহফুজ নান্টু ।। পাতা ঝরা রুক্ষতার শেষে গাছে গাছে নতুন কুড়ির সজিবতার আর মৌ-গন্ধ জানান দিচ্ছে ফুল ফুটুক আর নাই ফুটুক আজ বসন্ত। এ বছর ভালোবাসা দিবস ও প্রথম বসন্ত একই দিন। আর তাই ভালোবাসা দিবস ও বসন্ত বরণে বর্ণিল প্রস্তুতি চলছে কুমিল্লাজুড়ে। নান্দনিক সাজে সেজে উঠেছে কুমিল্লার নগর উদ্যান-বিনোদন স্পটগুলো। মৌসুমি ব্যবসায়ীদের টার্গেট অর্ধকোটি টাকার ফুল বিকিকিনি করা।
গতকাল বৃহস্পতিবার সরেজমিনে কুমিল্লার নগর উদ্যান ও বিনোদন স্পটগুলো ঘুরে দেখা যায়,আজ শুক্রবার বিশ^ভালোবাসা দিবস ও বসন্তবরণ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। নগরীর কান্দিরপাড় ঝাউতলা পুলিশ লাইনস এলাকায় ফুল বিক্রেতারা বসন্তবরণ ও ভালোবাসা দিবস উপলক্ষে পর্যাপ্ত ফুল মজুদ করেছেন।
ঝাউতলা এলাকার ফুল ব্যবসায়ী আবদুর রহিম জানান, আজ বিশ^ ভালোবাসা দিবস এবং বসন্ত বরণ। গত বছরগুলোতেও এ দুটো উপলক্ষ দু’দিনে উদযাপিত হলেও এ বছর একই দিন পরেছে। আর তাই ফুল বিক্রির জন্য আমাদেও বাড়তি প্রস্তুতি রয়েছে।
কান্দিরপাড় এলাকার ফুল ব্যবসায়ী সালাম জানান, সারা বছরই কমবেশী ফুল বিক্রি হয়। তবে বছরের এ সময়টা আমরা যারা ফুল ব্যবসায়ী রয়েছি তাদের জন্য খুব গুরত্বপূর্ণ সময়। কারণ এমনিতে এ সময়টা বিয়ের সময়। তার মাঝে আবার আসে বিশ^ ভালোবাসা দিবস ও বসন্তবরণ অনুষ্ঠান । তাই বলা যায় খুব ব্যস্ত সময় পার করবো আমরা।
নগরীর কান্দিরপাড় ঝাউতলা পুলিশ লাইনস এলাকার ফুল ব্যবসায়ীদের তথ্য মতে নগর কুমিল্লায় এ বছর বসন্তবরণ ও বিশ^ভালোবাসা দিবসে অন্তত অর্ধকোটি টাকার ফুল বিক্রি হবে।
সোশাল মিডিয়ার কারনে অতীতের তুলনায় এ বছর কুমিল্লা ধর্মসাগর নগর উদ্যানসহ নগরীর বাইরের বিভিন্ন স্পটে লোক সমাগম হবে দ্বিগুনের চেয়ে বেশী। আর তাই নিরাপত্তার বিষয়টিও থাকবে লক্ষনীয়। এ বিষয়ে কুমিল্লার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াৎ হোসেন জানান, বসন্তবরণ ও ভালোবাসা দিবস উপলক্ষে যে পরিমান লোক সমাগম হবে এবং সে অবস্থায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে কুমিল্লা জেলা পুলিশ প্রস্তুত রয়েছে। অবশ্যই টিম কুমিল্লার প্রতিটি সদস্য সাধারণ মানুষের নিরাপত্তা বিধানে অঙ্গিকারাবদ্ধ।